এলাকা জীবাণুমুক্ত রাখতে কাজ করছে রংপুরের একদল যুবক

  © টিডিসি ফটো

রংপুর সিটি কর্পোরেশনাধীন ১৯ নং এবং ৪ নং ওয়ার্ডের নীলকণ্ঠ সোটাপীর মাজার এবং আটিয়াপারা এলাকাকে জীবাণুমুক্ত রাখতে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে একদল যুবক। ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন কার্যক্রম এর অংশ হিসেবে প্রতিদিন প্রায় ৭০০ বাড়িতে জীবাণুনাশক স্প্রে, দরিদ্র ১০০ পরিবারে বিনামূল্যে মাস্ক বিতরণ, এলাকা সংলগ্ন রাস্তাঘাট স্প্রে ও রাস্তা দিয়ে চলমান যানবাহন স্প্রে, তিনটি মসজিদ স্প্রে, বাজারের দোকান স্প্রে ছাড়াও বিভিন্ন স্থানে হাত পরিষ্কারে জন্য সাবান এবং পানি সরবারহ করছে।

জনসচেতনতার জন্য করোনা ভাইরাস সম্পর্কে সঠিক তথ্য ও কার্যবিধি সম্পর্কিত লিফলেট বিতরনসহ গুজবের বিরুদ্ধে শক্ত অবস্থান করছেন তারা। স্বেচ্ছাসেবী এসব যুবকদের সাথে একাত্মতা প্রকাশ করে সহযোগিতার হাত বাড়িয়েছেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু, ব্যবসায়ী এশানুর খান সকাল, সমাজসেবক মো: রেজোয়ান, সমাজসেবক মমিনুর ইসলামসহ এলাকাবাসী।

অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবী যুবকরা হলেন, আদ্দিস আদম, মনির তুষার, তানবির মাহিদ, পরাগ, শাওন, আশিক, শেখ সাদিক, সজীব, রাজ্জাক, ধ্রুব, সিফাত, রাসেল, আমিন ও পরশ।

স্বেচ্ছাসেবক যুবকদের প্রতিনিধিত্বকারী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তানবির মাহিদ বলেন, সমাজ বিনির্মাণে চালিকাশক্তি যুবক এবং তরুণরা। দেশের এ ক্রান্তিকালে যুবকদের নিজ উদ্যোগে এগিয়ে আসতে হবে। দেশের সকল যুবক এগিয়ে আসলে খুব দ্রুত আমাদের দেশ করোনা ভাইরাস মোকাবেলায় সহযোগী হিসেবে ভূমিকা পালন করতে পারবে। আমাদের এলাকা থেকে আমরা যেভাবে এগিয়ে আসছি, দেশের সকল যুবকদের উচিৎ করোনা মোকাবেলায় এগিয়ে আসা।