নিজেদের বিয়ের খরচ করোনা তহবিলে দিলেন নব দম্পতি

নব দম্পতি
নব দম্পতি  © সংগৃহীত

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ ব্যক্তিগতভাবে এগিয়ে আসছেন অনেকে। এবার করোনা তহবিলে নিজেদের বিয়ে খরচের অর্থ দান করে দিয়েছেন এক নব দম্পতি। কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ের ওই নব দম্পতি করোনা তহবিলে ৫০,০০০ টাকা অনুদান দিয়েছেন। করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় ওই টাকা অনুদান দেন তারা।

‘১২০০ অতিথিকে দাওয়াত দেয়া হয়েছিল আমাদের বিয়েতে। এছাড়া সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছিল। কিন্তু সেই খরচের অর্থ আমরা দান করে দিয়েছি।’- জানালেন বর হেলাল উদ্দিন।

কক্সবাজারে সুশীল সমাজ ও অন্যান্য পেশাজীবীদের নিয়ে গঠন করা হয়েছে করোনায় কর্মহীনদের সহায়তা কর্মসূচি তহবিল। এর অন্যতম উদ্যোক্তা ইমরুল কায়েস দ্যা ডেইলি স্টারকে বলেন, ‘নবদম্পতির কাছ থেকে তারা ৫০,০০০ টাকা অনুদান পেয়েছেন। এটা খুবই উৎসাহব্যঞ্জক একটি ঘটনা। প্রতিদিন ১০০ পরিবারকে সহায়তার লক্ষ্যে সমাজের বিভিন্ন স্তর থেকে অনুদান সংগ্রহ করছেন তারা। নবদম্পতির এ সহযোগিতার তাদের কাজকে আরও গতিশীল করবে বলে জানান তিনি।

জেলা প্রশাসন সূত্র জানায়, করোনার কারণে প্রতিটি ইউনিয়নে এক টন করে চাল বরাদ্দ দিয়েছে সরকার। এ সময় ১০ হাজার টাকা করে প্রত্যেক ইউনিয়নে দেয়া হয়। ইতোমধ্যে ওই চাল বিতরণ শুরু হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনায় শনিবার পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। এর মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।


সর্বশেষ সংবাদ