করোনা নিয়ে সংবাদ সম্মেলন: সুখবর দিল আইইডিসিআর

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে নতুন করে আর কারো শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছেন  জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। একইসঙ্গে দেশবাসীকে সুখবর জানিয়ে তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে আর কেউ মারা যাননি। এছাড়া আরও ৪ জন সুস্থ হয়েছেন। ফলে চিকিৎসা নেয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন।

আর সুস্থ হয়ে উঠা করোনা রোগীদের ৮ থেকে ১৬ দিনের চিকিৎসার প্রয়োজন হয়েছেন বলে জানান আইইডিসিআর পরিচালক মীরজাদী। শনিবার (২৮ মার্চ) রাজধানীর মহাখালী থেকে অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

সুস্থ হওয়াদের মধ্যে ৯ জন পুরুষ, ৬ জন নারী। এর মধ্যে ২ বছরের শিশু থেকে রয়েছেন ৫৯ বয়সী ব্যক্তিরাও। তাদের অধিকাংশদের মধ্যে সর্দি, কাঁশিসহ মৃদু রোগ উপসর্গ ছিল বলে জানান মীরজাদী।

তিনি আরও জানান, এরই মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের একটি সমন্বিত কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখন পর্যন্ত ১ হাজার ৬৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া চট্টগ্রামে নমুনা সংগ্রহ করা হয়েছে মোট আটটি। আর আইসোলেশনে রয়েছে ৪৮ জন।

এসময় তিনি সবাইকে বাড়িতে অবস্থান করার অনুরোধ জানান। ব্রিফিংয়ে ডা. মো. হাবিবুর রহমান করোনা ভাইরাস নিয়ে গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে জানান।

এর আগে শুক্রবার (২৭ মার্চ) আইইডিসিআর জানিয়েছিল, দেশে ৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন মারা গেছেন।


সর্বশেষ সংবাদ