করোনা: বায়তুল মোকাররমের জুমার নামাজের সময়সূচিতে পরিবর্তন

  © ফাইল ফটো

দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী জুমার নামাজে সীমিত মুসল্লি আসার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। আজ (২৭ মার্চ) জুমার নামাজ পড়ার জন্য আহবান জানানো হয়েছে।

এদিকে, রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ সংক্ষিপ্ত করা হয়েছে। সে অনুযায়ী আজান হবে ১টায়। আর জামায়াতে নামাজ হবে ১টা ১৫ মিনিটে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) মোবাইলে মেসেজ দিয়ে এ আহবান জানানো হয়। এছাড়া ভাইরাসের সংক্রমণ সুরক্ষা নিশ্চিত না হয়ে মুসল্লিকে মসজিদে না যাওয়ারও পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

যাদের হাঁচি, কাশি কিংবা জ্বর রয়েছে তারা যাতে বাসায় জুমার পরিবর্তে যোহরের নামাজ পড়ে সে আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি বয়স্ক মুসুল্লিদের সংক্রমণ থেকে রক্ষা পেতে কিছুদিন সব নামাজই বাসায় পড়তে অনুরোধ করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে অনেক দেশে মসজিদে নামাজ আদায় বন্ধ রয়েছে। মিরপুরের টোলারবাগে দুজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, তারা মসজিদ থেকেই সংক্রমিত হয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। সেজন্য জুমার নামাজের জামাত মসজিদে সীমিত আকারে করার আহবান জানায় ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। সুস্থ হয়ে উঠেছেন চারজন। অন্যদিকে মারা গেছেন পাঁচ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ