১৭ মার্চ বিনামূল্যে চিকিৎসাসেবা দেবে বিএসএমএমইউ

  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন উপলক্ষে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

চিকিৎসা সেবার মধ্যে রয়েছে: বিনামূল্যে সার্জারি, বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ল্যাবরেটরি পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয়, কার্ডিয়াক সার্জারি বিভাগ কর্তৃক ওপেনহার্ট সার্জারি, বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের ফলোচিকিৎসা ও গেটটুগেদার।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী শুরুর দিন এসব কর্মসূচি পালন করা হবে। এছাড়াও ইতোপূর্বে গৃহীত কর্মপরিকল্পনা অনুয়ায়ী বিভিন্ন বিভাগে কর্মসূচি যথানিয়মে পালন করা হবে।

গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সকাল ৯টা ৩০ মিনিটে টিএসসি চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১০টা ৩০ মিনিটে শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেটটুগেদার।

এছাড়া দুপুর ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা এবং পরবর্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।


সর্বশেষ সংবাদ