১৭ মার্চ সব প্রাথমিক বিদ্যালয়ের আট কর্মসূচি

  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস আগামী ১৭ মার্চ। এদিন মুজিববর্ষের সূচনা ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে সব প্রাথমিক বিদ্যালয়ে আট দফা কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে সব প্রাথমিক বিদ্যালয়ে কেক কাটা, সমাবেশ ও জাতীয় সঙ্গীত পরিবেশনের আয়োজন করা হবে। একইসঙ্গে সব শিক্ষার্থীদের দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা চিঠি পাঠ করানো হবে। এছাড়াও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে আট দফা কর্মসূচি বাস্তাবায়ন করতে দেশের সব প্রাথমিক বিদ্যালয়কে নির্দেশনা দিতে বলা হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে। এসব কার্যক্রমের জেলাওয়ারি প্রতিবেদন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে। গত ৪ মার্চ এ সংক্রান্ত চিঠি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে আরও জানা যায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে ওইদিন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আয়োজন করা হবে। আর প্রাথমিক বিদ্যালয়ে ‘ছোটদের বঙ্গবন্ধু’ বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 


সর্বশেষ সংবাদ