বছর না ঘুরতে​ই ফের দখলে লোহাগাড়ার শহীদ মিনার!

 শহীদ মিনারের সামনে গড়ে উঠেছে সিএনজি ও মিনিট্রাক পার্কিং স্ট্যান্ড
শহীদ মিনারের সামনে গড়ে উঠেছে সিএনজি ও মিনিট্রাক পার্কিং স্ট্যান্ড  © টিডিসি ফটো

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বটতলী মোটর স্টেশনের দক্ষিণে পোস্ট অফিস সংলগ্ন শহীদ মিনারটি দখলমুক্ত করার বছর না পেরুতেই ফের দখলে পরিণত হয়েছে। এতে সম্মান ক্ষুন্ন হচ্ছে শহীদ মিনারের। সেখানে শহীদ মিনারের সামনে গড়ে উঠেছে সিএনজি ও মিনিট্রাক পার্কিং স্ট্যান্ড।

ফেব্রুয়ারি মাস। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস। যথাযোগ্য মর্যাদায় সারা বিশ্ব এই দিনটি পালন করার জন্য নানান প্রস্তুতি নিচ্ছে। কিন্তু বটতলীর শহীদ মিনারটি এখনো অযত্ন ও অবহেলায়। ভাষার মাস চললেও এখনো টনক নড়েনি স্থানীয় প্রশাসন কিংবা কোনো রাজনৈতিক নেতৃবৃন্দের।

জানা যায়, গেল বছরের মার্চে তৎকালীন ইউএনও আবু আসলামের হস্তক্ষেপে শহীদ মিনার এলাকাটি পরিষ্কার-পরিচ্ছন্ন ও দখলমুক্ত করে বাঁশের বাউন্ডারি দেওয়া হয়েছিল। লাগানো হয়েছিল হরেক রকমের গাছ ও ফুলের চারা।

কিন্তু সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা গেছে, আবারও দখলদারদের কবলে পড়েছে শহীদ মিনারটি।বাঁশের বাউন্ডারি ও ফুলের চারাগুলো ভেঙে নিশ্চিহ্ন করা হয়েছে। শহীদ মিনারের পাশ ঘিষে ফেলা হচ্ছে আবর্জনা। সামনে পার্কিং করা হচ্ছে মিনিট্রাক ও সিএনজি। শুধু তাই নয় এক অসাধু শ্রেণির লোকজনদের প্রশ্রাব করতেও দেখা গেছে!

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌসিফ আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কয়েকদিনের মধ্যেই শহীদ মিনারটি দখলমুক্ত করা হবে।


সর্বশেষ সংবাদ