সময় দিতে পারছি না, বেতন নেয়াটা অনৈতিক মনে হয়েছে: ব্যারিস্টার সুমন

সময় দিতে পারছি না, বেতন নেয়াটা অনৈতিক মনে হয়েছে: ব্যারিস্টার সুমন
ব্যারিস্টার সৈয়দ সাঈদুল হক সুমন  © ফাইল ফটো

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ একটা জায়গায় নিষ্ঠার সাথে সময় দিতে না পারায় সরকারি কোষাগার থেকে বেতন নেয়া অনৈতিক বলে মনে করেন। আর সে কারনে প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সাঈদুল হক সুমন।

গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা ছাত্রলীগ আয়োজিত শিক্ষা সফরে শ্রীমঙ্গলের বধ্য ভূমিতে এসব কথা বলেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, ইদানিং অনেক সামাজিক কাজে আমি জড়িয়ে পড়েছি। এখন দেখা যাচ্ছে ট্রাইব্যুনালের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ একটা জায়গায় নিষ্ঠার সাথে সময় দিতে পারছি না। এ অবস্থায় সরকারি কোষাগার থেকে বেতন নেয়া আমি অনৈতিক বলে মনে করি। এ কারণে আমি প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছি। আমি একটি নজির তৈরি করেছি সঠিকভাবে দায়িত্ব পালন করতে না পাড়লে দায়িত্ব থেকে সড়ে যেতে হয়। এখন আমি স্বাধীন ন্যায়বিচারের জন্য সাধারণ মানুষের পক্ষে কথা বলতে পারবো।

সুমন আরো বলেন, নেতা হতে হলে চেয়ারম্যান মেম্বার হতে হয় না, মানুষের হৃদয়ে স্থান করে নিতে হয় মানুষের ভালোবাসা অর্জন করতে হয়। আমি এমপি-মন্ত্রী-চেয়ারম্যান-মেম্বার হতে চাই না। আমি মানুষের ভালোবাসা পেতে চাই। আমি মানুষের কাছে থাকতে চাই। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা ছাত্রলীগ আয়োজিত শিক্ষা সফরে শ্রীমঙ্গলের বধ্য ভূমিতে ব্যারিস্টার সৈয়দ সাঈদুল হক সুমন এ কথাগুলো বলেন।


মন্তব্য