রেস্টুরেন্টে বার্গার বানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী

মহিবুল হাসান চৌধুরী নওফেল
মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ফটো

বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের সময় রেস্টুরেন্টে বার্গার বানাতেন বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এমনকি সিকিউরিটির কাজও করতেন তিনি। কিন্তু তাতে তিনি লজ্জাবোধ করতেন না। কারণ, তিনি সাধারণ জীবনযাপন পছন্দ করেন এবং কোনো কাজকেই ছোট মনে করেন না।

শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম মাঠে স্কুলশিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উপমন্ত্রী বলেন, ‘আমি যদি একজন বাসের ড্রাইভার হতে পারি, তাতে আমার যে বেতন, তা আজকের অর্থনীতিতে অনেক এমবিএ পাস ছাত্রও পায় না। বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় আমি তিনটা চাকরি করেছি। আমি রেস্টুরেন্টে বার্গার বানিয়েছি, সিকিউরিটির কাজও করেছি। সেই কাজের মধ্যে কোনো লজ্জা ছিল না। কিন্তু আমাদের দেশে সন্তানদের এমন কষ্ট করতে হয় না।’

উপমন্ত্রী আরও বলেন, ‘স্কুল-কলেজ শেষ করে বড় বড় চাকরি পেতে হবে। আমাদের মধ্যে এমন একটি মানসিকতা রয়েছে। এই যে চিন্তাটা, অত্যন্ত সংকীর্ণ চিন্তা। তোমাদের সবসময় সাধারণ মানুষের কথা চিন্তা করতে হবে। শিক্ষাজীবন শেষ করে সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে কোনো লজ্জা নেই। কোনো পেশাকে ছোট করে দেখা উচিত নয়।’

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল।


সর্বশেষ সংবাদ