ইশরাককে অভিনন্দন জানাল আমেরিকান অ্যাম্বাসি

  © টিডিসি ফটো

মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ইনটেল কর্পোরেশনের পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশি ওমর ইশরাক। ইনটেলের নবনির্বাচিত চেয়ারম্যানকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান দূতাবাস।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় ইউএস অ্যাম্বাসির ভেরিফাইড ফেসবুক পাতায় দেওয়া এক স্ট্যাটাসে তাকে অভিনন্দন জানানো হয়।

ইশরাককে অভিনন্দন জানিয়ে ইউএস অ্যাম্বাসির লিখেছে, ‘ইনটেলের নতুন চেয়ারম্যান ড. ওমর ইশরাককে অভিনন্দন! বিশ্বের অন্যতম সেরা উদ্ভাবনী সংস্থার শীর্ষপদে একজন বাংলাদেশি-আমেরিকানকে দেখে আমরা গর্বিত। আমরা আশা করি, তার নিয়োগ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জনগণের মধ্যকার সম্পর্ককে আরও জোরদার করবে।’

এর আগে গত ১৫ জানুয়ারি পরিচালনা পর্ষদের সভায় বর্তমান চেয়ারম্যান অ্যান্ডি ব্রায়ান্টের পদত্যাগের পর তাকে এই দায়িত্ব দেওয়া হয়। ড. ইশরাক ২০১৭ সালের মার্চ থেকে ইন্টেলের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে ছিলেন। তিনি ২০১১ সাল থেকে চিকিত্সা প্রযুক্তির বাজারে শীর্ষ অবস্থানে থাকা মেডট্রনিকের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

১৯৫৬ সালে জন্ম নেওয়া ইশরাকের বেশি দিন বাংলাদেশে থাকা হয়নি। তার বাবা সরকারি চাকুরে হওয়ার সুবাদে ঢাকা ও ইসলামাবাদ মিলিয়ে থাকতে হয়েছে। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তাদের পরিবার ছিল পাকিস্তানে। স্বাধীনতার পর পুরো পরিবার চলে আসে ঢাকায়।

উচ্চ মাধ্যমিক পাসের পর ১৭ বছর বয়সে উচ্চতর লেখাপড়ার উদ্দেশ্যে চলে যান বিলেত। তিনি লন্ডনের কিংস কলেজ থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং পিএইচডি ডিগ্রি নেন। নিজের ক্যারিয়ার গড়েছেন চিকিৎসাপ্রযুক্তিবিদ হিসেবে।

১৯৮০ সালে যোগ দেন ক্যালিফোর্নিয়ার ফিলিপস আলট্রাসাউন্ডে। চিকিৎসা যন্ত্র উদ্ভাবনের পাশাপাশি বিপণন বিভাগেও কাজ করেন। পরে যোগ দেন এলবিট আলট্রাসাউন্ডে। ১৯৯৫ সালে চলে যান জেনারেল হেলথ কেয়ারে। ২০১১ সালে সেখান থেকে চিকিৎসা যন্ত্র নির্মাতা মেডট্রনিকের প্রধান নির্বাহী হিসেবে যোগ দেন। তিনি এশিয়া সোসাইটি ও মিনেসোটা পাবলিক রেডিওর বোর্ড অব ট্রাস্টির সদস্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ