মৃত্যু মুখে পতিত কৃষককে বাঁচাতে ছোটেন ওসি

মৃত্যু মুখে পতিত এক কৃষককে বাঁচাতে ছুটে যান থানার ওসি। জমির আগাছা পরিষ্কারে নেমে বিলের ঠান্ডা পানিতে তলিয়ে যান কৃষক মোহাম্মদ মিলন (৪০)। ঠান্ডা পানিতে পুরো শরীর অবশ হয়ে যায় তার। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় বিলের পানিতে তলিয়ে যাওয়া কৃষককে উদ্ধারে ছোটেন রাজশাহীর মোহনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলা সদরের খরখরচা বিল থেকে তাকে উদ্ধার করা হয়। ঠান্ডা পানিতে দীর্ঘসময় ডুবে থাকায় নিস্তেজ হয়ে যান ওই কৃষক। তাকে উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায় পুলিশ। এখন তিনি অনেকটাই সুস্থ রয়েছেন।

উদ্ধার হওয়া মিলন উপজেলার মহিষকুন্ডি গ্রামের এমাজ উদ্দিনের ছেলে। বিলের পানিতে এক কৃষক তলিয়ে গেছেন- এমন খবর নিয়ে থানায় গিয়েছিলেন এমাজ উদ্দিন। তলিয়ে যাওয়া কৃষক তারই সন্তান জানতেন না বাবা এমাজ। পানি থেকে মিলনকে উদ্ধার করতে দেখে কান্নায় ভেঙে পড়েন তিনি। এজন্য পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মিলনের বাবা এমাজ উদ্দিন।

ওসি মোস্তাক আহম্মেদ বলেন, সোমবার দুপুরে জমি চাষের জন্য বিলে কচুরিপানা পরিষ্কার করতে নেমেছিলেন মিলন। নিজের ক্ষেতে নেমে পা পিছলে গর্তে পড়ে পানিতে তলিয়ে যান তিনি। অনেক চেষ্টার পরও তিনি উঠতে পারেননি। একপর্যায়ে পানিতে তলিয়ে যান মিলন। এ সময় পাশে থাকা আরেক কৃষক মিলনকে দেখতে না পেয়ে পানিতে তলিয়ে যাওয়ার খবর স্থানীয়দের জানান। স্থানীয়দের সেই খবর থানায় পৌঁছে দেন পথচারী এমাজ উদ্দিন।

তিনি বলেন, খবর পেয়ে ফোর্স দিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই আমরা। সঙ্গে সঙ্গে স্থানীয়দের সহায়তায় তল্লাশি চালিয়ে বিলের পানিতে কৃষক মিলনকে উদ্ধার করা হয়।

মোহনপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক জাহিদ হোসেন বলেন, ঠান্ডা পানিতে দীর্ঘসময় ডুবে থাকায় তার পুরো শরীর জমে যায়। এ অবস্থায় আরও কিছুক্ষণ থাকলে মারা যেতেন মিলন। বর্তমানে তিনি অনেকটাই সুস্থ।


সর্বশেষ সংবাদ