বগুড়ার এমপি আব্দুল মান্নান আর নেই

  © ফাইল ফটো

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। ল্যাবএইড হাসপাতালের সিসিইউ (করোনারি কেয়ার ইউনিট) এর ইনচার্জ অধ্যাপক ডা. মাহবুবুর রহমান জানান, সকাল সাড়ে ৮টার দিকে তিনি মারা যান। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আব্দুল মান্নানের মৃত্যু হয়। 

পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার ধানমন্ডির বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আব্দুল মান্নান। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়া আব্দুল মান্নান আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি। তিনি ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মৃত জালাল উদ্দিন সরদার। তার স্ত্রী শাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তার ছেলে সাখাওয়াত হোসেন সজল আমেরিকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক এবং মেয়ে মালিহা মান্নান পরিবার নিয়ে আমেরিকা প্রবাসী।

আব্দুল মান্নান এমপি’র মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এক শোকবার্তায় স্পিকার বলেন, আব্দুল মান্নান এমপি’র মৃত্যুতে দেশ একজন বরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো। ‘৭৫ পরবর্তী কঠিন সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শ বাস্তবায়নে নিরলস পরিশ্রম, ত্যাগ ও কষ্ট করে যাওয়া বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপিকে জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

আব্দুল মান্নান এমপি’র মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি ও চিফ হুইপ নূর -ই- আলম চৌধুরী এমপি গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।


সর্বশেষ সংবাদ