শিরোপা জিততে খুলনার দরকার ১৭১ রান

  © ফাইল ফটো

আন্দ্রে রাসেল এবং মোহাম্মদ নওয়াজের ঝড়ো ইনিংসের সুবাদে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের ফাইনালে খুলনাকে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিয়েছে রাজশাহী।

নির্ধারিত ২০ ওভার শেষে ১৭০ রান করে খুলনা টাইগার্স। ২০ বলে ৪১ রান করে মোহাম্মদ নওয়াজ এবং ১৬ বলে ২৭ রান করে অপরাজিত ছিলেন হার্ড হিটার আন্দ্রে রাসেল।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় মাত্র ১৪ রানে ওপেনার আফিফ হোসেনের উইকেট হারায় রাজশাহী।

তিনে ব্যাটিংয়ে নেমে ওপেনার লিটন দাসের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন ইরফান শুক্কর। দলীয় ৬৩ রানে ফেরেন জাতীয় দলের তারকা ওপেনার লিটন দাস। তার আগে ২৮ বলে এক চার ও সমান ছক্কায় ২৫ রান করেন লিটন।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে ৩২ বলে ফিফটি তুলে নেন ইরফান। ঘরোয়া লিগের এ তারকা ক্রিকেটার আগের ম্যাচে করেছিলেন ৪৫ রান।

দলীয় ৯৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ইরফান শুক্কর আউট হওয়ার পর হাল ধরেন অধিনায়ক আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নওয়াজ। পাকিস্তান ব্যাটসম্যান নওয়াজকে সঙ্গে নিয়ে ইনিংসের শেষ দিকে রীতিমতো তাণ্ডব চালান রাসেল।

ইনিংসের প্রথম ১৫ ওভারে ১০০ রান করা রাজশাহী পরের ৫ ওভারে তুলে নেয় ৭০ রান। শেষ ৩০ বলে অবিচ্ছিন্ন ৯১ রানের জুটি গড়ে দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দেন রাসেল ও নওয়াজ। ১৬ বলে ২৭ আর ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন রাসেল ও নওয়াজ।


সর্বশেষ সংবাদ