৩০ জানুয়ারি হচ্ছে নির্বাচন, যা জানালেন সাদ্দাম

সাদ্দাম হোসেন  © ফাইল ফটো

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পরিবর্তনের জন্য করা আবেদনের রিট খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে ৩০ জানুয়ারিই এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে উৎসবের স্বাধীনতার স্বার্থে নির্বাচনের তারিখ পরিবর্তন করবে ইসি এখনো সেই প্রত্যাশা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেনের।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে করা রিটটি খারিজ করে দেন।

গত ১১ জানুয়ারি ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছিলেন। আদালত রিট খারিজ করে দেওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে সাদ্দাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। তবে ২৯ এবং ৩০ তারিখ হিন্দু ধর্মালম্বীদের সরস্বতী পূজা থাকায় আমরা আবারো নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানাচ্ছি।

সাদ্দাম আরও বলেন, ডাকসু সমগ্র দেশের ছাত্রদের প্রতিনিধিত্ব করে। আর দেশের ছাত্র সমাজের প্রতিনিধি হিসেবে নির্বাচন কমিশনের কাছে আবারও নির্বাচনের তারিখ পরিবর্তনের আহবান জানাচ্ছি। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে, ভোটের অধিকার রক্ষার স্বার্থে এবং উৎসবের স্বাধীনতার স্বার্থে নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানাচ্ছি।

নির্বাচনের তারিখ পেছানোর আবেদনটি সরাসরি খারিজ করে দিয়ে আদালত বলেন, শিক্ষা মন্ত্রণালয় ২৯ জানুয়ারি শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে। সুপ্রিম কোর্টের ক্যালেন্ডারেও ২৯ তারিখ ছুটির কথা বলা আছে। আর নির্বাচন কমিশন ৩০ তারিখ ভোটের তারিখ ঘোষণা করেছে। তার দু’দিন পর এসএসসি পরীক্ষা। এমতাবস্থায় ভোটের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই, তাই আবেদনটি সরাসরি খারিজ করা হল।


মন্তব্য

সর্বশেষ সংবাদ