বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন অনুষ্ঠানে কাঁদলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর চোখ মোছার দৃশ্য
প্রধানমন্ত্রীর চোখ মোছার দৃশ্য  © সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন এবং জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা (কাউন্টডাউন) উদ্বোধন অনুষ্ঠানে কেঁদেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেঁদেছেন তার বোন শেখ রেহানাও।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকালে রাজধানীর তেজগাঁও জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দৃশ্য প্রতীকীভাবে উপস্থাপন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চোখ মুছতে দেখা যায়। পরে কান্নার কথা তিনি তাঁর বক্তব্যের মাঝেও নিয়ে এসছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্য শেষে বিকাল ৫ টায় জাতির পিতার জন্মশতবার্ষিকীর লোগো উন্মোচন, ঘড়ি চালুর মধ্যদিয়ে ক্ষণগণনার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শেখ মুজিবুুর রহমানের জন্মশতবার্ষিকী। চলতি বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে বলে জানা গেছে।

সারাদেশের ১২টি সিটি করপোরেশনের ২৮টি জায়গা, বিভাগীয় শহর, ৫৩ জেলা, দুই উপজেলা ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীতে মোট ৮৩টি স্থানে ক্ষণগণনার ঘড়ি বসানো হয়েছে।

জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানা, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন।