ধর্ষকের শাস্তি নিশ্চিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আতিকুল

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক কঠিন শাস্তি দাবি করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, এই ঘটনায় জড়িদের শাস্তি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি যেমন নুসরাত হত্যার বিচার দ্রুততার সঙ্গে নিশ্চিত করেছেন, তেমনি এবারেও দ্রুত দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে হবে।

এছাড়া শহরকে নারীবান্ধব নগরে পরিণত করার অঙ্গীকার করেছেন তিনি। বিষয়টি তাঁর নির্বাচনী ইশতেহারে অন্তর্ভুক্ত করে বাস্তবায়ন করার প্রতিশ্রুতিও দিয়েছেন। 

মঙ্গলবার ঢাবি শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে সরকারি তিতুমীর কলেজে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীদের সাথে একাত্মতা জানিয়ে এসব কথা বলেন মেয়র প্রার্থী আতিকুল ইলসাম।

2 (7)

তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত এই মানববন্ধনে অংশগ্রহন করে কলেজের সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা। এসময় শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া আতিককে নির্বাচনী ইশতেহারে নারীবান্ধব নগর গড়ার অঙ্গীকার অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।

আতিকুর ইসলাম বলেন, এরকম নিকৃষ্ট ঘটনা কখনোই গ্রহনযোগ্য নয়। আমরা আসলে আমাদের মায়েদের সম্মান করতে ভুলে গেছি। মা থেকেই তো আমরা সবাই। মা-বোন সবাই। আমরা যদি আমাদের মায়েদের সম্মান করি, বোনদের সম্মান করি তাহলে এমনটা হতো না। কারণ এমন ঘটনা আমাদের মা-বোনদের সঙ্গে হলে সেটা আমরা মেনে নিতে পারব না। যারা এ ঘটনা ঘটিয়েছে তারা মানুষ রূপী পশু। মানুষরূপী পশুদের এমন শাস্তি হওয়া উচিত যেন আর কেউ এমন অপরাধ করার কথা চিন্তাও করতে না পারে।

3 (4)

তিনি বলেন, আমাদের যেসব এলাকা অন্ধকার, সেগুলো আলোকিত করতে হবে। তবে এখন মূল দাবি ধর্ষককে শাস্তির আওতায় আনা। এরজন্য আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি যেমন নুসরাত হত্যার বিচার দ্রুততার সঙ্গে নিশ্চিত করেছেন, তেমনি এবারেও দ্রুত দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে হবে।

4 (1)

তিনি আরো বলেন, এই শহরে নারীরা যেন অবাধ ও নির্বিঘ্নে চলাচল করতে পারে, এর জন্য কাজ করবো। এই শহরকে নারীবান্ধব নগরে পরিণত করার অঙ্গীকার করছি। বিষয়টি আমার নির্বাচনী ইশতেহারে থাকবে এবং এটি বাস্তবায়নও করবো বলে প্রতিশ্রুতি দিয়েছেন আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

5

মানববন্ধনে তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন, উপাধ্যক্ষ আবিদা সুলতানা, ছাত্রলীগের তিতুমীর কলেজ শাখার সভাপতি রিপন মিয়া এবং সাধারণ সম্পাদক জুয়েল মোড়লসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।


সর্বশেষ সংবাদ