শিক্ষার্থীদের হাতে ‘অসমাপ্ত আত্মজীবনী’ দিয়ে বইপড়া উৎসবের উদ্বোধন

উপস্থিত শিক্ষার্থীদের হাতে হাতে ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ  © সংগৃহীত

সিলেটে হাজারো শিক্ষার্থীর হাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি তুলে দিয়ে শুরু হয়েছে ‘জেলা পরিষদ বইপড়া উৎসব’। এই উৎসবের আয়োজন করেছে ‘ইনোভেটর’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শনিবার (২১ ডিসেম্বর) বিকাল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ উৎসবের উদ্বোধন হয়।

বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতা, শিল্পী, লেখকদের উপস্থিতে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বাঙালি জাতির সবচেয়ে বড় গ্রন্থের নাম শেখ মুজিব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে না পড়লে, মুজিবের জীবনকে না জানলে বাঙালা জনমের অতৃপ্তি রয়েই যাবে। মুজিব পাঠ ভিন্ন বাঙালি জীবন কখনোই সম্পূর্ণ হয় না। কেননা, শেখ মুজিব আর বাংলাদেশ একই বৃন্তে গাথা।’

অনুষ্ঠানে অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. তাহমিদুল হক, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, জেলা পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নীলকান্ত সিংহ এবং শহীদ আলতাফ মাহমুদ কন্যা শাওন মাহমুদ।

ইনোভেটরের মুখ্য সঞ্চালক, সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বইপড়া উৎসবের পথচলা নিয়ে স্বাগত বক্তব্য রাখেন ইনোভেটরের নির্বাহী সঞ্চালক ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব। ইনোভেটরের সদস্য ঈশিতা ঘোষ চৌধুরী এবং সুপ্রিয়া তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বইপড়া উৎসবে অংশগ্রহণের প্রতিক্রিয়া ব্যক্ত করেন এমসি কলেজের শিক্ষার্থী কাকনপ্রিয়া গোস্বামী এবং সোবহানীঘাট মাদ্রাসার শিক্ষার্থী আব্দুল মোমিন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ