দেশের ইমেজ বহির্বিশ্বে তুলে ধরবে বিদেশী সাংবাদিকরা

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ফটো

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বাংলাদেশের বর্তমান ইমেজ বহির্বিশ্বে তুলে ধরতে বিদেশী সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রবিবার (১৫ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এই আহবান জানান। সভায় তথ্য সচিব আব্দুল মালেকসহ জার্মানি, ব্রাজিল, চেক রিপাবলিক, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, যুক্তরাজ্য, প্রভৃতি দেশ থেকে আগত ৪০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘তাদের সঙ্গে আজ অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তারা নানা প্রশ্ন করেছেন। সে প্রশ্নের উত্তর আমরা দিয়ে বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্য গতিতে বাংলাদেশ এগিয়ে চলছে। আমরা তাদের অনুরোধ জানিয়েছি বর্তমানে বাংলাদেশের ইমেজকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য।’

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে, মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। ফলে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হচ্ছে। তিনি বলেন, সামাজিক উন্নয়ন সূচক মানবতা উন্নয়ন সূচকসহ সব সূচক পাকিস্তানসহ আশপাশের অনেক দেশকে অতিক্রম করেছে। গত সাড়ে ১০ বছরে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সূচক সব দেশের ওপরে।

বিদেশী সাংবাদিকদের বাংলাদেশে আশা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, প্রতিবছর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পরাষ্ট্র মন্ত্রণালয় পৃথিবীর বিভিন্ন দেশের সাংবাদিকদের বাংলাদেশে আমন্ত্রণ জানায়। এবছরও পৃথিবীর বিভিন্ন দেশের সাংবাদিক ও কলামিস্টদের আমন্ত্রণ জানানো হয়েছে। এরই অংশ হিসেবে ২০ দেশের ৩৬ জন সাংবাদিক আজ এখানে এসেছেন।


সর্বশেষ সংবাদ