ডিজিটাল আইনে সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে মামলা

  © সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে। রাজধানীর হাতিরঝিল থানায় আজ এই মামলা করা হয়েছে। পুলিশ এই মামলায় আবুল আসাদকে রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছেন। ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার এ কথা জানিয়েছেন।

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় মুক্তিযুদ্ধ মঞ্চের একদল নেতা-কর্মী শুক্রবার সন্ধ্যায় সংগ্রাম কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেন। এ সময় একদল যুবক পত্রিকাটির কার্যালয়ে ঢুকে বিভিন্ন কক্ষ ভাঙচুর করেন। ওই সময় যুবকেরা সম্পাদক আবুল আসাদের কক্ষে গিয়ে তাঁকে নাজেহাল করে বারবার ক্ষমা চাওয়ার জন্য চাপ দিতে থাকেন। পরে পুলিশ গিয়ে সম্পাদককে হাতিরঝিল থানায় নিয়ে যায়।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর জামায়াতে ইসলামীর নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়। তাঁকে ‘শহীদ’ উল্লেখ করে গত বৃহস্পতিবার সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এর প্রতিবাদে পত্রিকাটিকে নিষিদ্ধ করা এবং সম্পাদক আবুল আসাদকে গ্রেপ্তার ও তাঁর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঘেরাও কর্মসূচি দেয় মুক্তিযুদ্ধ মঞ্চ।


পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব বিজয় তালুকদার গতকাল প্রথম আলোকে বলেন, ‘আমরা দুটি কারণে সংগ্রাম পত্রিকার সম্পাদককে নিয়ে এসেছি। প্রথম কারণ হলো নিরাপত্তা। দ্বিতীয়টি হলো ওনাকে কিছু বিষয় জিজ্ঞাসাবাদের দরকার।’

মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘আমরা সংগ্রাম অফিসের ভেতরে জামায়াত ও শিবির পরিচালনার নানা কাগজ পেয়েছি। এসব দেখে নিয়মতান্ত্রিকভাবে পত্রিকার সম্পাদককে আমরা পুলিশে দিয়েছি।’


সর্বশেষ সংবাদ