বশেমুরবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  © টিডিসি ফটো

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ পালিত হয়েছে।

দিবসিট উপলক্ষে শনিবার (১৪ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এক স্মরণ সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ শাহজাহান।

স্মরণ সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান এবং অন্যান্যের বক্তব্য রাখেন গোবরা ইউনিয়ানের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী, বিজয় দিবস হলের প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম, বাংলা বিভাগের সভাপতি মোঃ আব্দুর রহমান, সহকারী অধ্যাপক সানজিদা পারভিন, প্রভাষক শামিমা আক্তার, বিজিই বিভাগের শিক্ষক এমদাদুল হক সোহাগ, হিসাবরক্ষণ কর্মকর্তা চৌধুরী মনিরুল হাসান, শিক্ষার্থী আরমান আলী প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় শহীদ বুদ্ধিজীবীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

স্মরণ সভার সভাপতি প্রফেসর ড. মোঃ শাহজাহান সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে স্মরণ সভার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ শাহজাহানের নেতৃতে সকাল ৯.০০ টায় উপজেলা চত্বরে জয়বাংলা পুকুর পাড়স্থ শহিদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ৯.৩০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এছাড়া শহিদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে বাদ আসর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ