জিয়া, এরশাদ ও খালেদার শাসনামলে খুনিরা রাষ্ট্র চালিয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়ার শাসনামলে জাতির পিতার খুনি ও যুদ্ধাপরাধীদের দ্বারা রাষ্ট্র পরিচালনা করা হয়েছে, তাই কোন উন্নয়নই সম্ভব হয়নি। তিনি বলেন, যারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করেনা, তারা দেশের উন্নয়ন করতে পারে না।

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির সনদ বিতরণ অনুষ্ঠানে আজ সরকারপ্রধান এসব কথা বলেন। অনুষ্ঠানে আইন ও প্রশাসন কোর্সের ৪টি ব্যাচের সনদ বিতরণ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর ১৯৯৬ সালে ক্ষমতায় এসে তার সরকার অনেক পরিকল্পনা নিয়েছিল। এই সময়ে অনেক পরিকল্পারর বাস্তবায়নও হয়েছিলো। কিন্তু দেশের স্বার্থের সঙ্গে আপোষ না করায় পাঁচ বছর পর আবার ক্ষমতার বাইরে চলে যতে হয়।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে যারা ক্ষমতায় আসলো তারা দেশকে দুর্নীতি উপহার দিল। তারপর ২০০৯ এ আবার আমরা ক্ষমতায় এলাম। এরপর এই এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে সরকারপ্রধান জানান, এটি সম্ভব হয়েছে নীতি আদর্শ নিয়ে কাজ করার ফলে।

দারিদ্র বিমোচনই তার সরকারের প্রধান লক্ষ্য ছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ দারিদ্র ২১ ভাগে নেমে এসেছে। যা ভবিষ্যতে আরও কমানোর প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের মুক্তিযুদ্ধের বিরোধিতা করে ১৯৭১ সালে যারা সপ্তম নৌবহর পাঠিয়েছে, তাদের দেশের চেয়ে এক ভাগ হলেও আমি দারিদ্র আমার দেশে কমাতে চাই। আমি বিশ্বাস করি আমি এটা পারব।


সর্বশেষ সংবাদ