দেশ অগ্রসর হলেও দুর্নীতিমুক্ত হতে পারেনি: ড. আনিসুজ্জামান

  © সংগৃহীত

দেশ বিভিন্ন দিক থেকে অগ্রসর হলেও দুর্নীতিমুক্ত হতে পারেনি বলে মন্তব্য করেছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। তিনি বলেছেন, দুর্নীতিমুক্ত হলে এ দেশে আরো এগিয়ে যেতো।

আজ সোমবার (০৯ ডিসেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত সততা সংঘ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এ সমাবেশের আয়োজন করা হয়।

আনিসুজ্জামান বলেন, ‘বিপুল ত্যাগের মধ্য দিয়ে আমরা এ দেশ স্বাধীন করেছি। দেশে দুর্নীতির কলঙ্ক লেগে আছে। দুর্নীতিমুক্ত হলে সত্যিকারের সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।’

তিনি বলেন, ‘নতুন প্রজন্ম যদি দুর্নীতিবিরোধী মনোভাব নিয়ে গড়ে উঠতে পারে, যারা নিজে দুর্নীতি করবে না, অন্যকেও করতে দেবে না। নতুন প্রজন্ম দুর্নীতিবিরোধী কঠোর মনোভাব নিয়ে গড়ে উঠলে দেশ দুর্নীতিমুক্ত হবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলছে, যাতে জয়ের বিকল্প নেই। দুর্নীতিবাজদের আইনের হাতে তুলে না দেওয়া পর্যন্ত লড়াই চলবে। এ লড়াইয়ে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।’ দুর্নীতি প্রতিরোধের জন্য প্রয়োজন নতুন প্রজন্মের আন্তরিকতা বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন দুদকের সচিব দিলওয়ার বখত। এছাড়া আরও উপস্থিত ছিলেন, দুদুকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম।

এর আগে সকালে বেলুন ও পায়রা উড়িয়ে দুদক আয়োজিত দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

দিবসটি উপলক্ষে দুদক সংস্থার মিডিয়া সেন্টারে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও গণস্বাক্ষরতার আয়োজন করা হয়েছে। প্রদর্শনী বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।


সর্বশেষ সংবাদ