নতুন সড়ক আইন নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

  © ফাইল ফটো

নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন নতুন সড়ক আইন কার্যকর নিয়ে সামাজিকযোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তার ফেসবুক প্রোফাইল থেকে এ স্ট্যাটাসটির সেখানে ব্যাপক সাড়া পেলেছে।

ইলিয়াস কাঞ্চন তার স্ট্যাটাসে লিখেছেন, আমরা মনে করি নতুন সড়ক পরিবহন আইনটি যদি কোন মহলের চাপের মুখে ব্যহত হয় এবং সঠিকভাবে বাস্তবায়ন না হয় তাহলে আমরা দুর্ঘটনামুক্ত বাংলাদেশ, দারিদ্র্য বিমোচন ও এসডিজি (SDG) বাস্তবায়নের যে স্বপ্ন দেখছি তা আর পূরণ হবেনা।

পূর্বে যেখানে ছিলাম অর্থাৎ সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল আর অসহায় পরিবারের কান্না চলতেই থাকবে।

তাই আমরা মনে করি, এই আইনের সঠিক প্রয়োগে ও বাস্তবায়নে যদি কোন মহলের চাপের মুখে সরকার মনোভাব পরিবর্তন করে তাহলে হেরে যাবে ১৮ কোটি জনতা.. সেইসাথে হেরে যাবে বাংলাদেশ।

তার পোস্টে শাহিন শাহ নামে একজন ফেসবুক ব্যবহারকারী মন্তব্য করেছেন, আমরা নিরাপদ সড়কের পক্ষে, সরকারের এই নিরাপদ সড়কের আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আপনি নিরাপদ সড়কের পক্ষে নিজেকে উৎসর্গ করে চলেছেন অনবরত , এই অবদান ভোলার নয়। আমরা আপনার প্রতি চিরকৃতজ্ঞ।

হারুন রশীদ নামে আরেক ব্যবহারকারী লিখেছেন, সড়ক নিরাপদ আইন সবার জন্য প্রযোজ্য- চালক, মালিক, পথচারি সবার জন্যই নিরাপদ সড়ক দরকার। আসুন এর পক্ষে কাজ করি। এই নিরাপত্তা সবার জন্যই দরকার। ডুবাই শহরে কঠিন নিয়ম কানুন থাকার কারনে এখানে কোন সড়ক দূর্ঘনা নাই বললেই চলে । ভেবে দেখুন একজন চালক, শ্রমিক সহ সবার জন্যই সড়ক নিরাপত্তা আইন দরকার।


সর্বশেষ সংবাদ