পেঁয়াজ আমদানি চার্জ মওকুফ করেছে বিমান বাংলাদেশ

  © টিডিসি ফটো

জনস্বার্থে আকাশপথে পেঁয়াজ আমদানির ক্ষেত্রে প্রযোজ্য চার্জ মওকুফ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড। পেঁয়াজের দাম স্থিতিশীল রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

গতকাল বুধবার (২০ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আকাশপথে যে কোন পচনশীল দ্রব্য পরিবহনের ক্ষেত্রে প্রতি কেজিতে ১৮ টাকা চার্জ প্রদান করতে হয়। যা পেঁয়াজ আমদানির ক্ষেত্রে মওকুফ করা হলো।

এদিন সন্ধ্যা ৭টা ২০ মিনিটে পেঁয়াজবাহী প্রথম কার্গো উড়োজাহাজটি পাকিস্তান থেকে ৮২ টন পেঁয়াজ নিয়ে ঢাকার শাহজালাল আন্তরর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

এছাড়া এই পর্যন্ত আকাশপথে চারটি উড়োজাহাজে পেঁয়াজের চালান আনার সময়সূচি ঠিক হয়েছে। শাদ এন্টারপ্রাইজ ছাড়াও চট্টগ্রামের এস আলম গ্রুপের প্রথম চালান আসবে আজকে রাত ১টায়। সৌদিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানে প্রথম চালানটি এসে পৌঁছাবে।

আজ বৃহস্পতিবার বিসমিল্লাহ এয়ারলাইন্সের পণ্যবাহী উড়োজাহাজে দ্বিতীয় চালান আসার কথা রয়েছে। শুক্রবার (২২ নভেম্বর) তৃতীয় চালান আসবে সৌদিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানে।

এর আগে, গতকাল (১৯ নভেম্বর) বিকেলে কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসার কথা ছিল বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। এদিন বিকেলে সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়ে পেঁয়াজের বর্তমান পরিস্থিতি নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, পেঁয়াজের দাম স্থিতিশীল রাখার জন্য জনগণের স্বার্থে যতদিন এভাবে আকাশপথে পেঁয়াজ আমদানি করা হবে ততদিন পেঁয়াজ আমদানির ক্ষেত্রে এই চার্জ মওকুফের ব্যবস্থা কার্যকর থাকবে। আকাশপথে পেঁয়াজ আমদানির সঙ্গে সম্পৃক্ত সব ব্যবসায়ীকে এ ব্যাপারে সহযোগিতা প্রদান করা হবে।


সর্বশেষ সংবাদ