ভারতবিরোধী প্রচারণাকারীরা মারাত্মক ভুল করছেন: বিবৃতি

ভারত সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে অযোধ্যার বাবরি মসজিদ মামলা নিয়ে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি- বাংলাদেশের সংবাদ মাধ্যমে প্রচারিত এই খবরের তীব্র নিন্দা করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে আজ (১৪ নভেম্বর) বলা হয়, মোদি-রঞ্জন সংক্রান্ত একটি জাল চিঠিও প্রচার করা হয় ওই সংবাদমাধ্যমগুলোতে।

গতকাল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার এক টুইট বার্তায় বলেন, “ইচ্ছাকৃতভাবে এই জাতীয় জাল এবং ভুল খবর ছড়িয়ে দেওয়ার জন্য, দুই সম্প্রদায়কে বিভক্ত করার চেষ্টা, বৈষম্য তৈরি করার চেষ্টা এবং ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে বন্ধুত্বকে নষ্ট করার চেষ্টার পিছনে যারা রয়েছেন তাদের প্রতি আমরা তীব্র নিন্দা জানাই।”

রভীশ কুমার ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের একটি বিবৃতি সংযুক্ত করেছেন এবং ওই চিঠিটিকে সম্পূর্ণ জাল ও ভুল খবর বলে উল্লেখ করেছেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ভারতের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “এটি বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করা এবং সামাজিক বৈষম্য তৈরি করার লক্ষ্যে ছড়ানো হয়েছে। যারা ইচ্ছাকৃতভাবে জনগণের ক্ষেত্রে ভারত সম্পর্কে ভুল ধারণা তৈরি করার জন্য জাল এবং ভুয়া তথ্য প্রচার করছেন তারা অত্যন্ত মারাত্মক ভুল করছেন।”


মন্তব্য

সর্বশেষ সংবাদ