ট্রেন কেড়ে নিল ফারজানার এসএসসি পরীক্ষার স্বপ্ন

  © সংগৃহীত

আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণের শেষ দিন ছিল মঙ্গলবার। তাই মৌলভীবাজারের শ্রীমঙ্গলে খালাতো বোনের বিয়ের অনুষ্ঠানে অংশ নিয়ে সোমবার রাতে বাড়ি ফিরছিল চাঁদপুর সদরের ফারজানা রহমান। কিন্তু ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় নিভে গেল বাগা‌দি গ‌ণি উচ্চবিদ্যাল‌য়ের এ মেধাবী ছাত্রীর জীবনপ্রদীপ।

কসবার মন্দবাগ স্টেশ‌ন এলাকায় সোমবার রাত ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে নিহত ১৬ জনের একজন চাঁদপুর সদরের তালুকদ‌ার বা‌ড়ির কু‌য়েত প্রবাসী বিল্লাল বেপারীর মে‌য়ে ফারজানা।

এ দুর্ঘটনায় ফারজানার সাথে থাকা তার মা বেবী বেগম, ভাই হাসান বেপারী, নানি ফিরোজা বেগম, মামাতো বোন মিতু, ইবলি ও মামি সাহিদাসহ আট স্বজন গুরুতর আহত হয়েছেন। ফারজানার লাশ বা‌ড়ি‌তে নেয়ার পর সহপাঠীসহ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী তাদের বাড়িতে ছুটে আসেন।

সহপাঠী অন্তরা ইসলাম বলেন, ‘ফারজানা ক্লা‌সে ভালো ছাত্রী ছিল, আমাদের ভালো বন্ধু ছিল। বিজ্ঞান বিভা‌গ থে‌কে আমাদের একসাথে এসএএস‌সি প‌রীক্ষা দেয়ার কথা ছিল। আজ তার ফরম পূরণ করার কথা। কিন্তু আজ তো সে আমা‌দের সবাইকে ছে‌ড়ে চ‌লে গেল।’

ফারজানার ফুফাতো বোন আয়েশা আক্তার জানান, গত সপ্তাহে শ্রীমঙ্গ‌লে খালা‌তো বোনের বিয়ের অনুষ্ঠানে যায় ফারজানা। ফেরার পথে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। ‘আমাদের প‌রিবা‌রের আরও আটজন গুরুতর আহত হয়ে হাসপাতা‌লে চি‌কিৎসা নি‌চ্ছেন। এদের অনেকে হয়তো পঙ্গু হ‌য়ে যা‌বেন।’


সর্বশেষ সংবাদ