ট্রেন দুর্ঘটনার ভয়াবহতা প্রত্যক্ষদর্শীর বর্ণনায়

  © টিডিসি ফটো

পরস্পর বিপরীত দিক থেকে আসা দুই ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনার ভয়াবহতা নিয়ে বর্ণনা দিয়েছেন অল্পের জন্য প্রাণে বেঁচে যাওয়া কাওসার (৩০) নামের এক যাত্রী। বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ঘটা এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় তিনি নিজেও মারাত্মক আহত হয়েছেন। তার পাঁজরের হাড় ভেঙে গেছে, পায়েও আঘাত পেয়েছেন।

আহত কাওসারের বাড়ি হবিগঞ্জের সদর উপজেলার উত্তর শ্যামলী গ্রামে। পেশায় তিনি একজন সিএনজিচালিত অটো রিক্সাচালক।

পড়ুন: ১৩তম গ্রেডে বেতন কমবে প্রাথমিক শিক্ষকদের!

দুর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও এর বীভৎসতা ভুলতে পারছেন না তিনি। হাসপাতালের বেডে শুয়েই দুর্ঘটনার মুহূর্তের বর্ণনা দেন উদয়ন এক্সপ্রেসের এই যাত্রী।

আহত কাওসার বলেন, ট্রেনটি মন্দভাগ রেলস্টেশনে এলাকায় আসা মাত্রই সজোরে ধাক্কা খায়। বিকট আওয়াজে তখন ভেবেছিলাম, কেউ বুঝি শক্তিশালী একটা বোমা মেরেছে। মনে হয়েছিল ট্রেনটি ১০ হাত ওপরে উঠে গিয়ে নিচে পড়েছে। আমার শরীর ওপরে উঠে গিয়ে নিচের আসনের ওপর আছড়ে পড়েছিল।

পড়ুন: মেয়েটি বাঁচলেও অভিভাবকরা নিখোঁজ

তিনি আরও বলেন, উদ্ধারকারীরা আসার পর আমার পাশে পড়ে থাকা তিন বছর বয়সী এক মেয়ে শিশুর লাশ তাদের হাতে তুলে দিই। পরে আমাকে উদ্ধার করা হয়। তখনই আমি জ্ঞান হারাই। তারপরে কি হয়েছে তা বলতে পারছিনা।

জানা যায়, গন্তব্য চট্টগ্রামের উদ্দেশে সোমবার রাতে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলস্টেশন থেকে উদয়ন এক্সপ্রেস ট্রেনে ওঠেন কাওসার। তিনি ট্রেনের ‘জ’ বগির ৫০ নম্বর আসনের যাত্রী ছিলেন।

পড়ুন: ফিরতে পারলেন না কানিজ ফাতেমা

জানতে চাইলে হাসপাতালের আবাসিক সার্জন আবু বকর সিদ্দিক বলেন, দুর্ঘটনার পর ১৩ জনকে আমোদের হাসপাতালে আনা হয়। এর মধ্যে সাড়ে আট বছর বয়সী একটি মেয়ে শিশুকে মৃত অবস্থায় আনা হয়। তার সঙ্গে পরিবারের কেউ ছিল না। এছাড়া তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়। আর নয়জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার দিবাগত রাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দভাগে চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এ পর্যন্ত ১৬ জন নিহত এবং ৭৬ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা যায়।

আরো পড়ুন: 

নূর হোসেনের মায়ের কাছে ক্ষমা চাইলেন জাপা মহাসচিব

মুক্তিযোদ্ধা কোটায় চাকরি: ৭ বছরের জেল রাজস্ব কর্মকর্তার


সর্বশেষ সংবাদ