ইয়াবা ফেনসিডিলখোর ছিল নুর হোসেন: রাঙ্গা (ভিডিও)

মশিউর রহমান রাঙ্গা
মশিউর রহমান রাঙ্গা

স্বৈরাশাসক এরশাদের শাসনামলে পুলিশের গুলিতে নিহত হওয়া শহীদ নুর হোসেন মাদকাসক্ত ছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেছেন, নুর হোসেন ‘ইয়াবাখোর’ ও ‘ফেনসিডিলখোর’ ছিলেন। রোববার দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আলোচনা সভায় রাঙ্গা এ মন্তব্য করেন। ১৯৮৬ সালের পর থেকে দিবসটিকে ‘গণতন্ত্র দিবস’ হিসেবে পালন করে আসছে জাতীয় পার্টি।

আলোচনা সভায় মশিউর রহমান রাঙ্গা বলেন, ‘নুর হোসেনকে নিয়ে নাচানাচি করছে আওয়ামী লীগ-বিএনপি। তাদের কাছে ইয়াবা-ফেন্সিডিলখোর ও ক্যাসিনো ব্যবসায়ীদের গুরুত্ব বেশি। কিন্তু এরশাদ সাহেবের কাছে এরা কোনো গুরুত্ব পাননি। যারা গণতন্ত্রের ‘গ’ বোঝে না। অ্যাডিক্টেড একটি ছেলে নুর হোসেন।’ নুর হোসেনের হত্যা নিয়ে রাঙ্গা বলেন, ‘পুলিশ গুলি করল সামনে থেকে আর ঘুরে গিয়ে পেছন থেকে লাগল। কী হাস্যকর যুক্তি! তখনো তো একজন মারা গেছে, এখন প্রতিদিনই মানুষ মরছে।’

শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’, ‘ফেনসিডিলখোর’ বলায় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে জনগণের কাছে ক্ষমা চাইতে বলেছেন নূর হোসেনের মা মরিয়ম বিবি। সোমবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে নূর হোসেনের পরিবার।

অবস্থান কর্মসূচিতে মরিয়ম বিবি বলেন, নূর হোসেন আমার একার ছেলে না, সে জনগণের ছেলে। সে জনগণের ছেলেকে নেশাখোর বলছে। সে যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জান দিতে পারতো না। আমি জনগণের কাছে বিচার চাই, আল্লাহর কাছে বিচার চাই।

অশ্রুসিক্ত কণ্ঠে তিনি বলেন, আমার ছেলে বুকে-পিঠে লেখে রাজপথে নামলো দেশের জন্য, জনগণের জন্য। কীসের জন্য নামলো? ও কি পাগল ছিল, ওর কি জ্ঞান, বিচার ছিল না? আজ ৩০ বছর পরে ওরে নেশাখোর বলা হলো। আমি এ বিচারের দায়ভার জনগণের ওপর ছেড়ে দিলাম। জনগণের কাছে তাকে ক্ষমা চাইতে হবে। রাঙ্গার বিরুদ্ধে মামলা করবেন কি-না এ প্রশ্নের জবাবে মরিয়ম বলেন, আমি আমার ছেলেকে বলেছি, মামলা করা উচিত। আমি মামলা করতে রাজি আছি।


সর্বশেষ সংবাদ