বুলবুলের প্রভাবে ভোলায় অর্ধশতাধিক বাড়ি বিধ্বস্ত, আহত ১৫

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভোলায় জেলার বিস্তীর্ণ এলাকায় ঘর-বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছ-পালা উপড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শনিবার রাতের টর্নেডোতে লালমোহন ও চরফ্যাশন উপজেলায় বিধ্বস্ত হয়েছে অর্ধশতাধিক ঘর-বাড়ি। আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।

লালামোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানিয়েছেন, শনিবার রাত ১০টার কাছাকাছি সময়ে উপজেলার গজারিয়া ও লর্ডহাডিঞ্জ এর পেয়ারীমোহন গ্রামে ঝড়ের কবলে পড়ে অন্তত ২৫-৩০টি ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘর ও গাছচাপায় ১৫ জন আহত হয়েছে। আহতদের তাৎক্ষণিক উদ্ধার করে ভোলা সদর, লালমোহন ও চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তারেক নামে একজনের অবস্থা এখনো আশঙ্কাজনক। তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

এছাড়া একই সময়ে চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ও এওয়াজপুর ইউনিয়নে ঝড়ে ১৪টি ঘর বিধ্বস্ত হয়েছে। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, রাতে উপজেলার এওয়াজপুর ইউনিয়নে ঝড়ে সাতটি ঘর বিধ্বস্ত হয়েছে। তবে সেখানে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের পক্ষে ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ