যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি

  © টিডিসি ফটো

রাজশাহীতে পজিটিভ ড্রীমল্যান্ডের উদ্যোগে জাতীয় তরুণ সংঘ একাডেমীতে শিশু যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৭ নভেম্বর) নগরীর টিকাপাড়া এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে প্রতিষ্ঠানটির ১০ জন শিক্ষক শিক্ষিকাসহ মোট ৩১ জন শিক্ষার্থীদের উপস্থিতিতে শিশু নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন বিষয় উপস্থাপন করা হয়।

শিক্ষার্থীরা বলেন, যৌন নির্যাতন সম্পর্কে আগে জানতাম কিন্তু এখন এ বিষয়ে পরিষ্কারভাবে জেনেছি। আমরা যৌন নির্যাতনের এর শিকার হলে আমাদের করনীয় বিষয় সম্বন্ধেও জানতে পেরেছি। আমরা জেনেছি ভালো স্পর্শ ও খারাপ স্পর্শের পার্থক্য।

পজিটিভ ড্রীমল্যান্ডের সদস্যরা বলেন, শিশু ও শিশুদের অভিভাবকদের শিশু যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতা সৃষ্টির মাধ্যমে শিশুদের শৈশবকাল নিরাপদ রাখা এবং তাদের কার্যকরী ভূমিকা রাখতে উৎসাহিত করাই পজিটিভ ড্রীমল্যান্ডের মূল লক্ষ্য ও উদ্দেশ্য, সামনে এই নিয়ে আমাদের আরও কর্মসূচি অনুষ্ঠিত হবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন পজিটিভ ড্রীমল্যান্ডের সদস্য মানতাকা আক্তার, হাসনিন আক্তার, দেলোয়ার হোসেন নয়ন, সাবরিন সাবা, নুসরাত জাহান জুলি, আতাউর রহমান সুরোজ, আশরাফুল ইসলাম, জাহিদ হাসান প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ