মেননকে নিয়ে আসিফ নজরুলের ভবিষ্যদ্বাণী

ড. আসিফ নজরুল ও রাশেদ খান মেনন
ড. আসিফ নজরুল ও রাশেদ খান মেনন

একের পর এক সমালোচনার মুখে পড়ছেন আওয়ামী লীগের জোট শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। যা নিয়ে গণমাধ্যম তো বটেই, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও চলছে নানা প্রতিক্রিয়া।

যদিও মেনন দাবি করেছেন, শনিবার বরিশালের অনুষ্ঠানে তার দেওয়া বক্তব্য গণমাধ্যমে খণ্ডিতভাবে গণমাধ্যমে আসায় সবার কাছে ভুল বার্তা যাচ্ছে।

এদিকে মেননকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি লিখেছেন, ‘আরেকবার মন্ত্রী হওয়ার বা ক্যাসিনো-ক্লাবের দায় থেকে রেহাই পাওয়ার টোপ থাকলে রাশেদ খান মেনন আবারো বদলে যেতে পারেন।

এমনকি এটাও বলতে পারেন যে, জনগন যে ২০১৮ সালে ভোট দিতে পারেনি এর দায় পুরোপুরি বিএনপির।’

তার এমন স্ট্যাটাসে অনেকেই মন্তব্য করেছেন। তাদের মধ্য থেকে কয়েকজনের মতামত তুলে ধরা হলো।

মো. আব্দুল্লাহ লিখেছেন, অতীত তার বড় প্রমাণ… মন্ত্রী হওয়ার আগ পর্যন্ত নিন্দার ঝড় তুলে মন্ত্রিত্ব…. পরে সরকারের সাফাই গেয়েছেন… এমন পল্টিবাজদের বহিষ্কার করা উচিত। গোলাম কিবরিয়া বলছেন, আল্লাহ এভাবেই সত্যকে যুগে যুগে উন্মোচন করে দিয়েছেন, যা অন্য কারো পক্ষেই উন্মোচন সম্ভব হয়নি।

সাফিকুল ইসলাম সইকত লিখেছেন, অলরেডি মেনন সাহেব বলা শুরু করেছেন তার বক্তব্য নাকি ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। উনি বক্তব্যটা কি মারাঠি ভাষায় দিয়েছিলেন নাকি তেলেগু ভাষায় দিয়েছিলেন?

এর আগে রাশেদ খান মেননের এই বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিত্ব পেলে মেনন নির্বাচন নিয়ে কি একথা বলতেন? উনি এতদিন পর একথা বলছেন কেন? তিনি মন্ত্রী হলে কি এমন কথা বলতেন? মন্ত্রিত্ব পেলে কি নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতেন? বিরূপ মন্তব্য করতেন?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৪ দলের বৈঠকে মেননকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হবে। তার মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে।


সর্বশেষ সংবাদ