যুবকদের নেতৃত্ব বিকাশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল

নেতৃত্ব বিকাশে ও দেশের উন্নয়নে তরুণদের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’। জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে আগামী ১ নভেম্বর শুক্রবার ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে এ কার্নিভাল অনুষ্ঠিত হবে।কার্নিভালের সার্বিক সহযোগিতায় রয়েছে- ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন।

এই কার্নিভালের মূল উদ্দেশ্য হলো- দেশের যুবসমাজকে একত্রিত করে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান সামাজিক সমস্যাসহ সকল সমস্যা মোকাবেলায় উদ্বুদ্ধ করে ধর্ম নিরপেক্ষ, বৈষম্যহীন, দারিদ্রমুক্ত ও শান্তি-সমৃদ্ধির বাংলাদেশ গঠনে ভূমিকা রাখা।

এই কার্নিভালের আলোচ্য বিষয় হলো- বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা  এবং তরুণ প্রজন্মের চিন্তাশীলতা বৃদ্ধি, টেকসই উন্নয়নে তরুণ প্রজন্মের সক্রিয় অংশগ্রহণ থেকে শুরু করে নেতৃত্বের গুণাবলিতে বলীয়ান হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখা।

কার্নিভালের অংশগ্রহণকারীরা সৃষ্টিশীল চিন্তা-ভাবনার তরুণ ও সংগঠনের সাথে সাক্ষাৎ করা থেকে শুরু করে নেতৃত্ব বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করতে পারবে এবং ‘কমিউনিটি চেঞ্জ মেকার কম্পিটিশন’ ও ‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’-এ অংশগ্রহণের সুযোগ পাবে। সেই সাথে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ, ইয়ুথ ইনফরমেশন সেন্টার এন্ড লাইব্রেরি বাংলাদেশ এবং বাংলাদেশ পিস এম্বাসেডর নেটওয়ার্ক এর সদস্যপদ লাভ করবে। ১৫ থেকে ৩০ বছর বয়সী সকল তরুণ-তরুণী এই উৎসবে অংশগ্রহণ করতে পারবে।

এছাড়াও জাতীয় যুব দিবসকে কেন্দ্র করে আগামী ৩১শে অক্টোবর বৃহস্পতিবার দুপুর ২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটি ‘সাইকেল রোড-শো’ এর আয়োজন করা হবে। সাইকেল রোড-শো টি ঢাকার তিনটি স্থান (উত্তরা, মতিঝিল ও মিরপুর ইসিবি চত্বর) থেকে শুরু হয়ে মানিক মিয়া এভিনিউ দক্ষিণ প্লাজায় মিলিত হবে। পরে সেখানে সমাপনী আনুষ্ঠান এর মাধ্যমে রোড-শো টি সমাপ্ত হবে। মোট ১৫০ জন সাইক্লিস্ট এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবে।

রেজিস্ট্রেশন লিংকঃ http://www.nlc.youthclubofbangladesh.org

রেজিস্ট্রেশন করার শেষ সময়ঃ ২৫শে অক্টোবর, ২০১৯।

ফেইসবুক ইভেন্ট লিংকঃ https://www.facebook.com/events/2168235060135930

বিস্তারিত জানতে যোগাযোগ করুন- ০১৭৬৪৯৪০৪৬৯ নাম্বারে।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ