ফিফা বর্ষসেরা মেসি

লিওনেল মেসি  © ফাইল ফটো

তিন বছর পর আবারও ফিফা বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন বার্সোলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এরমধ্য দিয়ে পাঁচবারের বর্ষসেরা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন এই আর্জেন্টাইন। মেসির ঝুঁলিতে এখন ছয়টি বর্ষসেরার পুরস্কার।

মঙ্গলবার প্রথম প্রহরে ইতালির মিলানের অপেরা হাউজ লা স্কালায় অনুষ্ঠিত ফিফা বর্ষসেরা ফুটবল অ্যাওয়ার্ড-২০১৯ অনুষ্ঠানে এই আর্জেন্টাইনের নাম ঘোষণা করা হয়। সর্বশেষ ২০১৫ সালে বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন লিওনেল মেসি। পরে টানা দুইবার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং গতবার রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ এই পুরস্কার জেতেন।

মৌসুমের সবচেয়ে সুন্দর গোলদাতা পান পুসকাস অ্যাওয়ার্ড। হাঙ্গেরির কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের সম্মানে এই সম্মাননা। লিওনেল মেসি এবার পুসকাসের তালিকায় ছিলেন। তবে সবাইকে অবাক করে হাঙ্গেরির ড্যানিয়েল সোরি পুসকাস অ্যাওয়ার্ড জেতেন। বর্ষসেরা কোচ হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। একজন মা অন্ধ ছেলেকে নিয়ে খেলা দেখতে মাঠে যান। সিলভিয়া গ্রেচ্চো ফিফা ফ্যান অ্যাওয়ার্ড জিতেছেন। 

এবার চমক ছিল। বর্ষসেরা নারী গোলরক্ষক হয়েছেন সারি ফন ভিনেনডাল। বর্ষসেরা নারী একাদশও ঘোষণা করা হয়েছে। এছাড়া পুরুষ একাদশতো ছিলই। বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন অ্যালিসন বেকার। তিনি লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক। সেরা নারী কোচ হয়েছেন যুক্তরাষ্ট্রের জিল এলিস।

বর্ষসেরা পুরুষ একাদশের গোলরক্ষক ছিলেন অ্যালিসন। ডিফেন্ডার রামোস, ডি লিখট, ফন ডাইক ও মার্সেলো। মিডফিল্ডে ছিলেন মড্রিচ, ডি ইয়ং ও হ্যাজার্ড। আক্রমণভাগে এমবাপ্পে, মেসি ও রোনালদো রয়েছেন। 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ