মা হলো মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলার কারাবন্দি আসামি মনি

কামরুন নাহার মনি
কামরুন নাহার মনি   © সংগৃহীত

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলার অন্যতম আসামি কামরুন নাহার মনি কন্যা সন্তানের মা হয়েছে। শনিবার ভোরে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্বাভাবিক ডেলিভারির মাধ্যমে সন্তান প্রসব করে মনি।

ফেনী জেলা কারাগারের জেলার দিদারুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘শুক্রবার সন্ধ্যার দিকে কারাবন্দি মনির প্রসববেদনা শুরু হলে দ্রুত তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভোরের দিকে সে কন্যা সন্তান প্রসব করে।’

তিনি বলেন, ‘ফেনী মডেল থানা পুলিশ ও কারাগারের একাধিক কারারক্ষীর (পুরুষ ও মহিলা) তত্ত্বাবধানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মনি। হাসপাতাল থেকে ছাড়পত্র পেলে কঠোর নিরাপত্তায় পুনরায় তাকে কারাগারে নিয়ে যাওয়া হবে।’

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) মো. আবু তাহের পাটোয়ারী জানান, স্বাভাবিক ডেলিভারি হওয়ায় মা ও শিশু উভয়েই সুস্থ রয়েছে। রবিবার সকালে আসামিকে হাসপাতাল থেকে অব্যাহতিপত্র দেওয়া হবে।

আদালত সূত্র জানায়, নুসরাত হত্যা (কিলিং মিশনে অংশ নেওয়া পাঁচজনের একজন) মামলার অন্যতম আসামি কামরুন নাহার মনিকে গত ১৬ এপ্রিল গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারের সময় মনি তিন মাসের অন্তঃসত্ত্বা ছিল। তার জবানবন্দি অনুযায়ী নুসরাতকে পুড়িয়ে হত্যার সময় ব্যবহৃত বোরকাগুলো উদ্ধার করে পিবিআই।

এরপর নুসরাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে গত ২০ এপ্রিল মনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ২৭ ও ৩০ জুন মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমানকে জেরার মধ্য দিয়ে এই মামলার বিচার কাজ শুরু হয়। এই মামলার ৯২ সাক্ষীর মধ্যে ৮৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, আসামিপক্ষের যুক্তিতর্ক শেষ হলে চলতি মাসেই রায়ের তারিখ ঘোষণা করতে পারেন আদালত।


সর্বশেষ সংবাদ