দুই মামলায় ১০ দিনের রিমান্ডে কৃষক লীগ নেতা শফিকুল

  © সংগৃহীত

রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ও কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজের দুই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে হাজির করে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুই মামলায় তার বিরুদ্ধে ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে বিচারক পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী মাসুদ আই চৌধুরী বলেন, রাজনৈতিক প্রতিহিংসার শিকার শফিকুল আলম ফিরোজ। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরণ বলেন, এ আদেশে সন্তুষ্ট রাষ্ট্রপক্ষ।

অস্ত্র আইনের মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার এসআই নুর উদ্দিন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার তদন্ত কর্মকর্তা একই থানার এসআই আশিকুর রহমান ফিরোজের বিরুদ্ধে রিমান্ড আবেদন করেন। বেলা ১২টার দিকে ধানমন্ডি থানা থেকে আদালতে নেয়া হয়।

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ক্লাবটিতে অভিযান শুরু করে র‌্যাব। সেখান থেকে অস্ত্র-গুলি, তাস ও ইয়াবা উদ্ধার করা হয়। ওইসময় ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজসহ পাঁচ জনকে আটক করে র‌্যাব।

অভিযান শেষে ক্লাব থেকে নাইন এমএম পিস্তল, ৩ রাউন্ড গুলি, ইয়াবা ও তাস, ক্যাসিনোর খেলার যন্ত্রপাতি উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব। অভিযান শেষে র‌্যাব-২ এর সিও আশিক বিল্লাহ জানান, কলাবাগান ক্লাবে একসময় ক্যাসিনো চলতো, ক্যাসিনোর বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। সম্পূর্ণ ভিন্ন হলুদ রঙের ইয়াবা পাওয়া গেছে এখানে।

ক্লাব সভাপতি শফিকুল আলমের জিম্মা থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাব সিও। তিনি জানান, অস্ত্র ও মাদক আইনে মামলা হবে। ক্লাব সভাপতি শফিকুল আলম ফিরোজকে দুপুরেই জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সন্ধ্যায় অভিযান শেষে তাকেসহ চার জনকে আটক করার কথা জানায় র‌্যাব।


সর্বশেষ সংবাদ