আফিফের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী

  © বাসস

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে বাংলাদেশের নিশ্চিত হারের সময় বাঁ-হাতি ব্যাটসম্যান আফিফ হোসেনের বিধ্বংসী ব্যাটিং দেখে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে ফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কি বলেছেন প্রধানমন্ত্রী?

ম্যাচ শেষে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘প্রধানমন্ত্রী খেলার মাঝেই ফোন করছিলেন। বলছিলেন- পাপন এটা কী হচ্ছে? এ রকম হচ্ছে কেন? উনি তখন চিন্তিত।

তারপর যখন আফিফ আসল। আফিফের খেলা দেখে আবার ফোন দিয়ে বললেন, ও আগে নামেনি কেন? ওকে তো আগে দেখিনি! আমি বললাম, আপা সে তুলনামূলকভাবে একদম নতুন এসেছে। মাত্র ১৯ বছর বয়স। তার আসলে পাঁচে খেলার কথা ছিল।’ খবর: বাসস।

প্রধানমন্ত্রী আরও কি-কি বলেছেন সে ব্যাপারে পাপন বলেন, ‘দোয়া করতে করতে আমার তো গলা শুকিয়ে যাচ্ছে।’ প্রধানমন্ত্রী প্রতিটা বলই দেখেছেন। আফিফ আউট হওয়ার আগে যে চার মারল, এটা দেখে বলেছেন- এই শটটা দারুন খেলেছে।

তাই খেলা শেষ হওয়ার পর সাকিব ও আফিফের সাথে কথা বলিয়ে দিই। তাদের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী। সাকিব-আফিফের সাথে কি কথা বলেছেন, আমি আসলে জানি না।’

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে জয়ের জন্য ১৪৫ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। জবাবে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ হারের পথে চলে যায় টাইগাররা। এমন কঠিন অবস্থায় আট নম্বরে ব্যাট হাতে নামেন বাঁ-হাতি ব্যাটসম্যান আফিফ।

২৪ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ২৬ বলে ৫২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন তিনি। পরে ১৯ বছর বয়সী আফিফের এমন ব্যাটিং নৈপুণ্যে ৩ উইকেটে জিতে বাংলাদেশ।


সর্বশেষ সংবাদ