আন্তর্জাতিক ম্যাচ না খেলা রাসেল ডোমিঙ্গোয় আস্থা বিসিবির

  © ফাইল ছবি

কিছুক্ষণ আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জাতীয় দলের হেড কোচের নাম ঘোষণা করেছেন। সাবেক প্রোটিয়া হেড কোচ রাসেল ডোমিঙ্গো হচ্ছেন টাইগারদের নয়া ওস্তাদ। তার সাথে আগামী দুই বছরের জন্য চুক্তি করেছে বিসিবি।

কোচ নিয়োগে প্রসঙ্গে পাপন বলেন, হেড কোচ সিলেকশন করা অনেক কঠিন ছিলো। অনেকেই আমাদের সাথে যোগাযোগ করেছিলো, কিন্তু সব দিকে বিবেচনা করেই কোচ নিয়োগ দেওয়া হয়েছে। যে বেশী সময় দিতে পারবেন, এবং নিয়োগের সাথে সাথেই দলের সাথে থাকতে পারবেন এমন কাউকেই নিয়োগ দেওয়া হয়েছে।

আগামী ২১ তারিখই দলের সাথে যোগ দিবেন নয়া হেড কোচ। আফগানিস্তানের সাথে টেস্ট ম্যাচই হতে যাচ্ছে টাইগারদের হয়ে তার প্রথম অ্যাসাইনমেন্ট। ক্যারিয়ার কখনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা ডোমিঙ্গো কোচ হিসেবে বেশ অভিজ্ঞ।

মাত্র ২৫ বছর বয়সেই শুরু করেন নিজের কোচিং ক্যারিয়ার। দীর্ঘদিন ছিলেন দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের কোচ। প্রোটিয়াদের এ দলের সাথে বর্তমানে কাজ করছেন তিনি।

ব্যাটিং পরামর্শক নিল ম্যাকাঞ্জি ও বোলিং কোচ ল্যাঙ্গাভেল্টের পাশাপাশি হেড কোচ হিসেবে যোগ দিচ্ছেন আরেক প্রোটিয়ান ডোমিঙ্গো। প্রোটিয়া কোচদের তত্বাবধানে নিজেদের দুঃসময় ভুলে ঘুরে দাঁড়াবে টাইগাররা বলে বিশ্বাস ভক্তদের।


সর্বশেষ সংবাদ