ঢাকায় এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু

  © সংগৃহীত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এবার মারা গেলেন এইচএসসি পরীক্ষার্থী কায়সার (১৮)। বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে ডেঙ্গুর কাছে হেরে পরপারে পাড়ি জমিয়েছেন তিনি। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামের বারামহাটি পাড়ার সুরুজ মিয়ার ছেলে কায়সার। সামনেই এইচএসসি পরীক্ষা ছিল তার। কিন্তু সেই সুযোগ আর হলো না।

নিহত শিক্ষার্থী স্থানীয় চাতলপাড় কলেজে পড়তেন। ওই কলেজের অধ্যক্ষ মো. ওমর আলী বলেন, ঢাকায় গিয়ে কায়সার জ্বরে আক্রান্ত হয়। তার পরিবারের সদস্যরা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পরীক্ষা করে জানতে পারেন সে ডেঙ্গুতে আক্রান্ত।

কায়সারের বড় ভাই শফিকুল বলেন, ঢাকায় গিয়ে জ্বরে আক্রান্ত হয় কায়সার। তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে ডেঙ্গু ধরা পড়ে। ওইদিনই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে দুই দিন চিকিৎসাধীন অবস্থায় সে পালিয়ে যায়। পরে রামপুরা থানার এক কর্মকর্তা তাকে উদ্ধার করেন। ওই পুলিশ কর্মকর্তা আমাদের সঙ্গে যোগাযোগ করে পুনরায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর তার রক্তের প্লাটিলেট ১০ হাজারের নিচে নেমে আসে। পাগলের মতো আচরণ করতে থাকে সে। পরে বাড়িতে এনে স্থানীয় কবিরাজ দিয়ে চিকিৎসা করানো অবস্থায় গতকাল বিকেলে মারা যায় সে।

নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সোহেব জানান, এ পর্যন্ত ২২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয় সেখানে। তবে শতাধিক ডেঙ্গু রোগীকে তাঁরা শনাক্ত করেছেন। জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ