শোক দিবসে হাসিমুখে পোজ আওয়ামী লীগ নেতার

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় মুখে হাসি থাকার কারণে সমালোচনার মুখে পড়েছেন আওয়ামী লীগের এক নেতা। ওই নেতার হাসিমুখে পোজ দেয়ার ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনার ঝড়।

ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জে। ছবিতে হাসির পোজ দেয়া ওই নেতার নাম এনামুল কবির ইমন। তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতির সামনে এই কাণ্ড ঘটান তিনি।

ছবিতে দেখা যাচ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে পুষ্পস্তবক অর্পণের জন্য দাঁড়িয়ে আছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন ও তার কয়েকজন অনুসারী। মন্ত্রীসহ বাকিরা ভাবগম্ভীর অবস্থায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে থাকলেও শোকাবহ এই পরিবেশে হেসে লুটোপুটি খাচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন। এসময় মুচকি হেসে তাকে উৎসাহ দিচ্ছেন তার দুই অনুসারী।

ছবিটি জেলা প্রশাসকের ফেসবুক পেজে প্রকাশ হওয়ার পর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ইমনের সমালোচনা করেন অনেকে। মুক্তিযোদ্ধার সন্তান শিমন চৌধুরী তার ফেসবুকে লিখেন, হৃদয় থেকে চেতনা ধারণ করি। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের হাসিতে বুক ফেঁটে যাচ্ছে। এতো খুশির উৎস কি? জাতির জন্য এই হাসি লজ্জাজনক।

উল্লেখ্য, দুই বছর আগে স্বাধীনতা দিবসে উপলক্ষে শহীদ মিনারে ফুল দিতে গিয়ে মূল বেদীতে সদলবলে জুতা নিয়ে ওঠে সমালোচিত হয়েছিলেন ইমন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ