খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে দলটি।বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে সোমবার দুপুর ১টার দিকে রাজধানীর নয়াপল্টনে মিছিলটি বের করা হয়। এসময় দলের অন্যান্য অঙ্গসংগঠন ও ছাত্রদলের নেতাকর্মীরাও যোগ দেন।

মিছিলে কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বিভিন্ন স্লোগান দেয় নেতাকর্মীরা। সারাদেশে আজ ঈদুল আযহা পালিত হচ্ছে। কিন্তু দলের নেত্রীকে কারাবন্দি জীবন যাপনে সরকার বাধ্য করছে বলে দাবি দলটির।

মিছিলে অংশ নেন ছাত্রদলের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক সর্দার আমিরুল ইসলাম। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘সরকার ইচ্ছাকৃতভাবে আমাদের নেত্রীকে কারাবন্দি করে রেখেছে। তার শরীরের অবস্থা খুবই খারাপ। তারপরও তাকে মুক্তি দেয়া হচ্ছে না। জনগণ থেকে বিচ্ছিন্ন করে রাখকে সরকার তাকে কারাবন্দি করে রেখেছে।’

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিনে দ্বিতীয়বারের মতো ঈদ করছেন পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। যদিও বন্দি অবস্থায় খালেদা জিয়ার এটি ষষ্ঠ ঈদ।

একজন ডিভিশনপ্রাপ্ত (বিশেষ সুবিধাপ্রাপ্ত) বন্দি হিসেবে ঈদের দিন হাসপাতালে খালেদা জিয়ার জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।


মন্তব্য