চোখের সামনে মাকে হারিয়ে হতবাক ছেলে (ভিডিও)

চোখের সামনে মাকে হারিয়েছেন। অল্পের জন্য রক্ষা পেয়েছেন ছেলে। মাটি ধসে বন্যার পানি ঢুকে পড়ায় ভেসে গেলেন তাঁর মা! সিসিটিভি ক্যামেরায় বন্দি হওয়া ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর দেখে হতবাক মানুষ।

ভারতের কেরালার বন্যাকবলিত একাধিক জেলার একটি মালাপ্পুরম। এখানকার শতাধিক লোক নদীর পানি প্লাবিত হয়ে ঘরবাড়ি হারিয়েছেন। এই মায়ের মতো ভেসে গেছেন অনেকে। এমন ভয়ংকর পরিস্থিতির মধ্যেও একটুর জন্য প্রাণে বেঁচে গেলেন ওই ব্যক্তি।

ফুটেজে আরো দেখা গেছে, কালো ছাতা মাথায় ওই ব্যক্তির সামনে একজন বৃদ্ধা ছিলেন। ওই ব্যক্তি তাঁকে ধসের আগাম সতর্কতা জানিয়ে এগিয়ে যেতেই ধস নামে। ভেসে যান বৃদ্ধা। স্থানীয়দের কথায়, বৃদ্ধা ওই ব্যক্তির মা ছিলেন। গত তিন দিনের ভারি বর্ষণে ৪০ জনের মৃত্যু হয়েছে। গৃহহারা হয়েছেন এক লাখের বেশি মানুষ। দুটি বড় ধরনের ধস নামার খবর পাওয়া গেছে ওয়ানাড় আর মালাপ্পুরমে। শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রী পিন্নারাই বিজয়ন জানান, কমপক্ষে ৪০ জন ধসের নিচে আটকা পড়েছেন। মারা গেছেন তিনজন।

রাজ্যের আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ইতিমধ্যেই লাল সতর্কতা জারি হয়েছে এরনাকুলাম, ইরুকি, পালাক্কাড়, মালাপ্পুরম, ওয়ানাড়, কোঝিকোড় ও কুন্নুরে। কমলা সতর্কতা জারি করা হয়েছে আলাপ্পুঝা, কোট্টায়াম, ত্রিচুর ও কাসারগড়ে। বৃষ্টি ও বন্যার জন্য এরই মধ্যেই ট্রেন চলাচল বিপর্যস্ত হয়েছে জেলাগুলোতে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ