টুঙ্গিপাড়ায় আসছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পূণ্যভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন ১৫ আগস্ট (বৃহস্পতিবার)। জাতীয় শোক দিবসে তাঁরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুসহ নিহত তাঁর পরিবারের সকল বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল কর্তৃক স্বাক্ষরিত এক বার্তায় গোপালগঞ্জে নব নিযুক্ত জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে এমনি তথ্য জানানো হয়েছে বলে নিশ্চিত করেছেন গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়।

বৃহস্পতিবার সকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রথমে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে সকাল ১০টায় জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এ সময় সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হবে।

বেলা ১১টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিলে অংশ নেবেন। পরে প্রধানমন্ত্রী কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানাবেন।

এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্য, সংসদ সদস্য শেখ সেলিমসহ সরকারের ঊর্ধ্বতন ব্যক্তিরাও উপস্থিত থাকবেন।

এছাড়া র্যাব ডিজি বেনজির আহমেদ, এসএসএফ বাহিনী প্রধানসহ অন্যান্য বাহিনীর প্রধান এবং গোয়েন্দা সংস্থার বিভিন্ন কর্মকর্তারাও শোক দিবসে টুঙ্গিপাড়ায় উপস্থিত থাকবেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ