ঈদে অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা: সেতুমন্ত্রী

  © সংগৃহীত

প্রতিবছরই ঈদে নারীর টানে বাড়ি ফেরা মানুষগুলোকে পড়তে চরম ভোগান্তির শিক্র হতে হয়। অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ মরার উপর ঘা হয়ে দেখা দেয়। কিন্তু এবার ঈদে বাড়ি ফেরা মানুষের কাছে অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেয় হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৫ আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে ও পরে সাত দিন সড়কে কাভার্ডভ্যান চলবে না। তবে পশুবাহী, ত্রাণবাহী, পচনশীল পণ্যবাহী ও জরুরি ওষুধ সরবরাহের ট্রাক চলবে। এ ছাড়া জরুরি প্রয়োজনে রেকার ও হেলিকপ্টার প্রস্তুত রাখা আছে।

পশুবাহী ট্রাকে চাঁদাবাজির কথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, কেউ যেন পশুবাহী ট্রাকে চাঁদাবাজি করতে না পারে সে জন্য জেলা ও হাইওয়ে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া মহাসড়কে কোনো ফিটনেসবিহীন গাড়িতে যাত্রীরা যেন চলাচল না করেন এবং ওই সব গাড়িতে যেন পশু না ওঠানো হয়, সে বিষয়েও সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। ঈদে যানজট এড়াতে ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর কাজ অতিরিক্ত জনবল নিয়ে দ্রুত মেরামত করতে বলা হয়েছে। এ ছাড়া টঙ্গী-গাজীপুর সড়কের কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।


সর্বশেষ সংবাদ