বর্ষার মৌসুমকে ঘিরে গান্না ইউনিয়ন বিচিত্রার বৃক্ষরোপণ অভিযান

  © টিডিসি ফটো

‘আমরা আলোর নাগরিক, আলো ছড়াই চতুর্দিক’ স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ সদর উপজেলাতে ‘গান্না ইউনিয়ন বিচিত্রা’ উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়েছে। বর্ষা মৌসুমকে ঘিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

গতকাল বুধবার সকাল ১০টায় এ বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়। ‘গান্না ইউনিয়ন বিচিত্রা’ সংগঠনটির উদ্যোগে একযোগে প্রায় ২৬টি গ্রামে বৃক্ষরোপণের এ কর্মসূচি পালন করা হয়। এসময় কর্মসূচিতে ইউনিয়নের চেয়ারম্যানসহ সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংগঠনটির প্রচার সম্পাদক মামুন সোহাগ বলেন, আমরা ইউনিয়নের প্রত্যেকটি স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, বাজারের নির্দিষ্ট জায়গা এবং পথের মাঝে ত্রিমহনী গুলাতে বৃক্ষরোপণ করেছি। যার ফলে ইউনিয়নের ২৬ টি গ্রাম, লোকালয় সবুজে ছেয়ে যাবে। আমাদের রোপন করা বৃক্ষ গুলো সজীবতা ছড়াতে শুরু করলে আমরা নতুন এক গ্রাম পাবো।

সংগঠনটির আইন বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সোহাগ বলেন, একমাত্র তরুণদের প্রচেষ্টাতেই এই মহতী উদ্দ্যোগ বাস্তবায়ন সম্ভবপর হয়েছে। আমরা চাই পরবর্তীকালে আরো বড় পরিসরে এমন আয়োজন করতে।

এছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠনটির সভাপতি মাসুম বিল্লাহ বলেন, প্রতিষ্ঠাকালের পর থেকেই আমরা চেষ্টা করে যাচ্ছি এই প্রত্যন্ত এলাকায় আলো ছড়িয়ে দিতে। ইউনিয়ের প্রত্যেকটি এলাকার তরুণেরা যেনো পথ হারিয়ে না যায়। উজ্জ্বল ভবিষ্যৎ থেকে ছিটকে যেনো না যায়।

উল্লেখ্য, গান্না ইউনিয়ন বিচিত্রা স্বেচ্ছাসেবী সংগঠনটি ঝিনাইদহ সদর উপজেলার ১৭টি ইউনিয়নের মধ্যে একমাত্র সক্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১৭ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। যার মধ্যে উল্লেখযোগ্য বৃক্ষরোপণ, কম্বল বিতরণ, ইফতার মাহফিল, ফ্রি ব্লাড গ্রুপিং এবং কুইজ প্রতিযোগিতাসহ অন্যান্য।


সর্বশেষ সংবাদ