হট লাইনে সোহেল তাজ, শুনবেন সব সমস্যা

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে ভিন্নধর্মী পরিকল্পনা নিয়ে আসছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও সাবেক এমপি তানজিম আহমদ সোহেল তাজ। তবে কেউ কিছুই অনুমান করতে পারেনি কি সেই ভিন্নধর্মী পরিকল্পনা। অবশেষে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিষ্কার হয়েছে সোহেল তাজের পরিকল্পনা।

সোহেল তাজকে দেখা যাবে হট লাইন কমান্ডোতে। তবে এটা কোন যুদ্ধের ময়দানের গল্প নয়। আগামী সেপ্টেম্বর মাসে আর টিভির পর্দায় ১২ পর্বের লাইফস্টাইল বিষয় রিয়েলিটি শো ‘হট লাইন কমান্ডো’র অনুষ্ঠানে সঞ্চালকের ভুমিকায় থাকবেন সোহেল তাজ।

বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর সোনারগাঁও হোটেলের সুরমা মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মপরিকল্পনা তুলে ধরেন। সেই সাথে অনুষ্ঠানের আয়োজক ফিট নেশন মিডিয়ার সাথে স্পন্সর র‌্যাংগস গ্রুপ, মিটসুবিসি মটরস ও সুজুকি মটরস, আরটিভি এর সাথে অনুষ্ঠানটির নির্মান কারি প্রতিষ্ঠান কারুজ কমিনিকেশনের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়।

সংবাদ সম্মেলনে সোহেল তাজ বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দরকার কিছু সোনার মানুষ। আর এই সোনার মানুষ গড়তেই আমার এই উদ্যোগ।

তিনি আরো বলেন, হট লাইন কমান্ড টিম দেশের বিভিন্নস্থানে গিয়ে নানা পেশা–শ্রেণীর মানুষের দরজায় কড়া নাড়বে। এবং জানতে চাইবে তাদের জীবন যাপনের অভ্যাস ও ধরণ, স্বাস্থ্যগত সমস্যার কথা, কর্ম পরিবেশের নানা সমস্যার কথা। সোহেল তাজ ও তার বিশেষজ্ঞ সদস্যরা মানুষকে সচেতন করবেন এবং হাতে কলমে জীবন-যাপনের সহজ ও কার্যকর পথ বেছে নিতে সহায়তা করবেন।

তাজ বললেন, যারা অন্যায়-অত্যাচার করে, অনিয়ম করে দেশে-সমাজে, তাদের সবাই মিলে লালকার্ড দেখাতে হবে। তিনি আরও বলেন, “বর্তমান উন্নয়নের ধারা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হলে প্রথমে সুস্থ জাতি দরকার। যাদের লক্ষ্যে কাজ করা তাদের আগে বোঝাতে হবে। ”

তাজ বলেন, “যারা আগে চেষ্টা করেছে তাদের জনগণের কাছে যায়নি। জনগণের কাছে পৌঁছাতে হলে টেলিভিশন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করতে হবে।”


সর্বশেষ সংবাদ