চলতি পথে মিশা, জলাবদ্ধতা নিয়ে যা বললেন (ভিডিও)

শুক্রবার সকাল থেকে মুশল ধারে বৃষ্টির ফলে রাজধানীর বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। প্রয়োজনীয় কাজে যারা বাসা-বাড়ি থেকে বের হয়েছেন তাদের পড়তে হয়েছে চরম বিপাকে। সব থেকে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে খেটে খাওয়া মানুষগুলোর।

শুক্রবার রাজধানীর কাওরান বাজারে গাড়ি নিয়ে যাচ্ছিলেন জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা মিশা সওদাগর। সৃষ্ট এই জলাবদ্ধতা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মেট্রোরেলের কাজের কারণে এখানে এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মেট্রোরেল আমাদের যেমন দরকার তেমনি পানি নিষ্কাশনের ব্যবস্থাও করা দরকার। পানি নিষ্কাশন করা হলে সবাই ভালভাবে চলতে পারে।

তিনি আরও বলেন, ছোট্ট একটি শহরে তিন-চার কোটি মানুষের বসবাস। এর মধ্যেও সরকার আমাদের জন্য কাজ করছে। এটাও মনে রাখতে হবে। এইগুলো আমাদের স্বার্থে করা হচ্ছে। তবে পানি চলে যাওয়ার ব্যবস্থা রাখাও উচিত ছিলো। তারপরও আমাদের একটু কষ্ট করে যেতে হচ্ছে।

এসময় পানি নিষ্কাশনে সিটি কর্পোরেশনের ভূমিকা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, রাজধানীর বিভিন্ন স্থানে কাজ হচ্ছে। দুই মেয়র চেষ্টা করছেন। এছাড়া আমাদের প্রচুর সংখ্যক মানুষ। আমরা অনেকে নিয়ম মানি না। রাস্তার উপর ফুট ওভার ব্রিজ থাকলেও সবাই নিচ দিয়ে যাচ্ছি। তাই আমাদের নিয়ম মানতে অভ্যস্ত হতে হবে। তাহলে অনেক কিছু সম্ভব।

সাধারণ মানুষের অভিযোগ কর্তৃপক্ষ পানি নিষ্কাশনে যথাযথ ভূমিকা না নেয়ায় এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তারা বলছেন সিটি কর্পোরেশনের উচিত পানি নিষ্কাশনের জন্য যথাযথ পদক্ষেপ নেওয়া।

অনেকে বৃষ্টি উপেক্ষা করেই কাজ করছেন। আবার অনেকে বৃষ্টির ফলে কাজ বন্ধ হয়ে যাওয়া তারা রয়েছেন অনিশ্চয়তার মধ্যে। তারা বলছেন বৃষ্টি বন্ধ না হলে তারা কাজ করতে পারবেন না। যার ফলে তারা কোন টাকাও উপার্জন করতে পারবেন না। না খেয়ে থাকতে হবে তাদের।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের তথ্য বলছে, শুক্রবার সকাল পর্যন্ত ৯৪ মি. মি. বৃষ্টি পাত রেকর্ড করা হয়েছে। আরও দুইদিন এমন বৃষ্টি হবে বলেও জানিয়েছেন তারা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ