গানে গানে বক্তব্য দিলেন সাংসদ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (ভিডিও)

  © টিডিসি ফটো

বাজেট বক্তব্যে গানে গানে একই সাথে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়েছেন দিনাজপুর থেকে নারী সংরক্ষিত আসনে বিজয়ী সাংসদ এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুই। সম্প্রতি তার বাজেট বক্তব্যের শুরুতে শ্রদ্ধাজ্ঞাপনের সময় গাওয়া গানের কলিগুলো ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে ভাইরাল হয়ে যায়।

গত ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে ১১তম জাতীয় সংসদের ২০১৯-২০২০ জাতীয় অর্থ বাজেট অধিবেশন তিনি তার বক্তব্যে গান গুলা উপস্থাপন করে শ্রদ্ধা জানান।

তার বক্তব্যের শুরুতে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন তার লেখা গানের কলির মাধ্যমে...

আমরা পেয়েছি তোমায়, জাতির পিতা! জাতির পিতা!!
তুমি দিয়েছো আমায়, স্বাধীনতা! স্বাধীনতা!!
তুমি শ্রেষ্ঠ বাঙালী, তুমি প্রিয় আমারী
তুমি জাগালে আমায়, শিখলাম করবো না তো ভয়
আমরা জেগেছি সবাই, আমরা জেনেছি সবাই
যত বাধা আসুক, যত দুর্জয়
আমরা করি না যে ভয়

এসময় তিনি বলেন, উন্নয়নের বাজেটে যত বাধাই আসুক, আমরা ছিনিয়ে আনবোই বাংলাদেশের উন্নয়নের বিজয়।

এরপর তিনি প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন তার লেখা গানের মাধ্যমে...

উন্নয়নের শপথ করে
হাতে হাতে হাটটি ধরে
এগিয়ে চলে কে?
এই বিশ্বনেতা জননেত্রী শেখ হাসিনা যেই
সে যে বঙ্গবন্ধুর কণ্যা।
মায়ের বুকে দুলালী,
রোহিঙ্গাদের দিল ‍বুকে ঠাই, সে যে বিশ্ব জননী


একই সাথে এসময় তিনি তার বাবা দিনাজপুর সদর আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিজুর রহমানের প্রতিও শ্রদ্ধাজ্ঞাপন করেন।

বক্তব্যের শুরুতে তিনি বিভিন্ন প্রতিকূলতা মোকাবেলা করে শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল উল্লেখ করে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেটকে সমর্থন করেন। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে এবারের বাজেটকে তিনি সময় উপযোগী বাজেট বলেও আখ্যায়িত করেন।

শিক্ষাখাতে তার সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, শিক্ষাবান্ধব সরকার বছরের শুরুতে শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করে বিশ্বকে অবাক করে দৃষ্টান্তমূলকভাবে শিক্ষার হার বাড়িয়েছেন।

এছাড়া তিনি তার বক্তব্যে বাংলাদেশের সম-সাময়িক নানা বিষয় নিয়েও কথা বলেছেন। বিশেষ করে তার জেলা দিনাজপুরের জন্য প্রয়োজনীয় বিষয়গুলো তুলে ধরেন তার বক্তব্যে।

তবে তার বক্তব্যের এসব অংশ মানুষের নজর কাড়েনি। বরং তার বক্তব্যের শুরুতে এবং শেষে গাওয়া গান গুলোই মানুষকে বেশ আনন্দিত করেছে। তার বক্তব্যের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকে তার গাওয়া গানের কলি গুলো নিজেদের প্রোফাইলে লিখে ট্রল করতেও দেখা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনপ্রিয় ব্লগার নীল সালু নামে একজনে তার প্রোফাইলে ভিডিওটি আপলোড করে ক্যাপশনে লিখেছেন, প্রচুর মন খারাপ ছিল, এটা দেখার পর মন ভালো হয়ে গেছে।

ইতিহাসের পাঠশালা নামে একটা ফেসবুক আইডি থেকে লিখেছেন, লজ্জা একটি জাতীর আইনসভা আজ বটতলার রঙ্গমঞ্চে পরিণত। সার্কাস চলুক মাননীয় স্পীকার।

এস টি আর তওহীদ নামে একজনে মাহফুজুর রহমানের কথা উল্লেখ করে লিখেছেন, এই গান শোনার পর থেকে মাহফুজুর রহমান স্যারকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। আমরা আজ এক উজ্জ্বল নক্ষত্র কে হারালাম এই গানের মধ্য দিয়ে, বিচার চাই।


সর্বশেষ সংবাদ