এবার বিআরটিসি বাসে বাঁশ

  © সংগৃহীত

রডের পরিবর্তে বাঁশ দিয়ে সেতু কিংবা ভবন নির্মাণের ঘটনা কারো অজানা নয়। এবার বাসের আরেকটি ব্যবহার উপলব্ধি করলো বরগুনা-খুলনা রুটের বাসের যাত্রীরা।

বরগুনা-খুলনা রুটে চলাচল করা বিআরটিসির (খুলনা মেট্রো-ব ১১-০০১১) বাসের সামনের অংশে কাচের পরিবর্তে বাঁশের বেড়া দেয়া হয়েছে। সামনে বাঁশের বেড়া নিয়ে এ রুট দিয়ে চলাচল করছে বিআরটিসির ওই বাস।

জানা গেছে, সোমবার খুলনা থেকে বিআরটিসি সার্ভিসের ওই বাসটি বরগুনায় আসার পথে সামনের গ্লাসটি ভেঙে পড়ে যায়। এ অবস্থায় বাসটি ঝুঁকি নিয়ে বরগুনায় চলে আসে। যাওয়ার পথে বাসের সামনের গ্লাসের জায়গায় বাঁশের ফালিতে পলিথিন দিয়ে বেড়ায় মুড়িয়ে বরগুনা থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ সময় যাত্রীদের অনেকে আপত্তি করলেও অগ্রাহ্য করে ওই অবস্থায় খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায় বাসটি।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ওই বাসের যাত্রী সাগর কর্মকার বলেন, এদের কাছে মানুষের জীবনের কোনো মূল্য নেই। ঈদের মৌসুমে এমন একটি লক্কড়-ঝক্কড় বাস কীভাবে সড়কে চলাচল করতে পারে আমি বুঝি না। এজন্য সংশ্লিষ্ট কর্মকর্তারা দায়ী।

জানতে চাইলে সড়ক পরিবহন কর্তৃপক্ষ খুলনা অঞ্চলের কারিগরি ব্যবস্থাপক ওমর ফারুক মেহেদী বলেন, ওই বাসের ফিটনেস পরীক্ষা করেই সড়কে চলাচলের জন্য অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু হঠাৎ সামনের গ্লাসটি ভেঙে যাওয়ায় সমস্যার সৃষ্টি হয়। বাসটিতে নতুন গ্লাস লাগানো হয়েছে। এখন কোনো সমস্যা নেই।


সর্বশেষ সংবাদ