মফস্বলে আলো ছড়াচ্ছে আসিয়া বারি আদর্শ বিদ্যালয়

আসিয়া বারি আদর্শ বিদ্যালয়

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মফস্বলে এগারসিন্দুর ইউনিয়নের জামালপুর গ্রামে অবস্থিত আসিয়া বারি আদর্শ বিদ্যালয়। শতভাগ পাশ ও জিপিএ- ৫.০০ এর ধারাবাহিকতা রক্ষা করে আদর্শ শিক্ষার বাতিঘর হিসেবে আলো ছড়িয়ে যাচ্ছে প্রতিনিয়ত। প্রতি বছরই অসংখ্য শিক্ষার্থী এ প্রতিষ্ঠান থেকে পাশ করে দেশের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছে।

স্কুল সূত্রে জানা যায়, বিগত দিনে জেএসসি ও এসএসসির ফলাফলে উপজেলায় শীর্ষস্থানে রয়েছে এ বিদ্যালয়টি। ২০১১ থেকে ২০১৮ পর্যন্ত জেএসসি, ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত এসএসসি পরীক্ষায় শতভাগ পাশের কৃতিত্বের ধারাবাহিকতা বজায় রেখেছে প্রতিষ্ঠানটি। ২০১৮ সালে জেএসসি পরীক্ষায় ৪৬ জন পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পায় ২৩ জন, ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় ৪৬ জন পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ অর্জন করে ১৩ জন।

এ বছর এসএসসিতে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী সুবর্ণা আক্তার জানান আমাদের বিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি সমান তালে চলে বিতর্ক, সঙ্গীত, আবৃত্তির ক্লাস ও কুইজ প্রতিযোগিতা। ফলে শিক্ষার্থীদের মেধা, কথা বলার দক্ষতা ও শিল্পমনের বিকাশ ঘটছে।

এ ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির জানান শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা, আমাদের একাডেমিক কারিকুলাম ও সর্বোপরি অভিভাবকদের সহযোগিতা আমাদের সাফল্যের পিছনে কাজ করছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, ইউনাইটেড স্ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় ও বিডিএডুকেশনের সহযোগিতায় ২০০১ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে রয়েছে মনোরম ক্যাম্পাস, শিক্ষার্থীদের খেলার মাঠ, বিনোদনের উপকরণ, উন্নত ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাস রুম। নার্সারি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত এ বিদ্যালয়ে শিক্ষক সংখ্যা ৩৩ জন এবং বর্তমানে মোট ৬২২ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন।


মন্তব্য