ফেসবুকে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে ছবি, কোচিং পরিচালক গ্রেপ্তার

শাহদাত হোসেন
শাহদাত হোসেন  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে ছবি পোস্ট করায় নগরীর একটি কোচিং সেন্টারের পরিচালককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার শাহদাত হোসেন চকবাজারের প্রাইম কোচিং সেন্টারের পরিচালক। এসময় কোচিং সেন্টারটি বন্ধ করে দেয়া হয়।

বৃহস্পতিবার ওই কোচিং সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করে চকবাজার থানা পুলিশ। এসময় তার মোবাইলে রাষ্ট্রপ্রধানকে উদ্দেশ্য করে বিদ্রুপ ও ব্যঙ্গাত্মক বিভিন্ন ছবি ও লেখা পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ। 

গ্রেপ্তার হওয়া শাহাদাত হোসেন চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পূর্ব কলাউজান গ্রামের হাজী পাড়াস্থ ইসমাইলের বাড়ির মৃত আব্দুল কাদেরের ছেলে বলে জানান চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আবছার উদ্দিন রুবেল।

এসআই আবছার বলেন, ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটুক্তি করে ব্যঙ্গ চিত্র পোস্ট করায় চকবাজার এলাকা থেকে একজন কোচিং সেন্টারের পরিচালককে গোপন সংবাদের ভিত্তিতে আটক করা হয়। আটকের পর পরিচালক শাহাদাতের ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে তার ফেসবুক টাইম লাইনে গিয়ে দেখা যায়, ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে কটুক্তি করে একটি ব্যঙ্গ চিত্র পোস্ট করে সে। এছাড়া ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীসহ দেশের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রীদের কটুক্তি করে আরো একটি ব্যঙ্গ চিত্র পোস্ট করেন। যাতে লেখা ছিল ‘বেঈমান ও মুনাফিকরা আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর জুতার সমানও হবে না’।

এ ঘটনায় মাহফুজ কবির নামে এ কোচিং সেন্টারটির আরো এক পরিচালক পলাতক রয়েছে বলে জানান তিনি। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

চকবাজার থানার ওসি মো. নিজাম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ-বিদ্রুপ করে বিভিন্ন ছবি পোস্ট করায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। বৃহস্পতিবার প্রাইম কোচিং সেন্টারে তল্লাশি চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।


সর্বশেষ সংবাদ